নিজস্ব প্রতিবেদন: ঘূর্ণিঝড় থেকে শক্তি হারিয়ে গভীর নিম্নচাপে পরিণত হয়েছে জাওয়াদ৷ কিন্তু এতেও দুর্যোগ কমছে না। বাংলা ও ওড়িশার আকাশে জমছে নিম্নচাপের মেঘ। শনিবার থেকেই বৃষ্টি শুরু হয়েছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে। এই বৃষ্টি এখনই থামার কোনও লক্ষণ নেই। বরং নিম্নচাপের জেরে ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে জেলায় জেলায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানান হয়েছে, রবিবার উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রামে ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাঁকুড়া, বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদ, কলকাতা, হাওড়া, হুগলিতে ভারী বৃষ্টির সতর্কতা জারি হয়েছে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি ও ৩০ থেকে ৪০ কিলোমিটার ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে নিম্নচাপের জেরে। 


আরও পড়ুন, Rape: তুফানগঞ্জে কলেজ লাইব্রেরিতে দ্বিতীয় বর্ষের ছাত্রীকে 'ধর্ষণ' বহিরাগত যুবকের


আইএমডির তরফে জানান হয়েছে, বর্তমানে অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনম ও ওডিশার পুরীর কাছে অবস্থান করছে জাওয়াদ। একটি টুইট বার্তায় আইএমডি জানিয়েছে, এটি (ঘূর্ণিঝড় জাওয়াদ গভীর নিম্নচাপে দুর্বল হয়ে পড়েছে) বিশাখাপত্তনম (অন্ধ্রপ্রদেশ) থেকে প্রায় ১৮০ কিলোমিটার পূর্ব-দক্ষিণ-পূর্বে, গোপালপুর থেকে ২০০ কিলোমিটার দক্ষিণে, পুরীর ২৭০ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণ-পশ্চিমে অবস্থান করছে জওয়াদ৷ 


হাওয়া অফিস সূত্রে খবর, এরপর ধীরে ধীরে উত্তর ও উত্তর পূর্বের দিকে যাত্রা করবে জাওয়াদ। রবিবার দুপুরে পুরীতে পৌঁছবে নিম্নচাপটি। এরপর ওড়িশা উপকূল ধরে পশ্চিমবঙ্গ উপকূলের দিকে আসবে। তবে ততক্ষণে অনেকটাই শক্তিক্ষয় হবে। এই নিম্নচাপের জেরে আগামী ৩ দিনে রাজ্যের একাধিক জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। দক্ষিণবঙ্গের একাধিক জেলায় মঙ্গলবার পর্যন্ত বৃষ্টি চলতে পারে বলে জানানো হয়েছে পূর্বাভাসে।


এদিকে শনিবার থেকে টানা বৃষ্টির জেরে কমেছে তাপমাত্রা৷ আজ দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৫ ডিগ্রি কম। দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২০.১ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৪ শতাংশ, ন্যূনতম ৮৪ শতাংশ থাকবে। গত ২৪ ঘণ্টায় বৃষ্টির পরিমাণ ০০৫.৩ মিলিমিটার৷


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)