নিজস্ব প্রতিবেদন: মামলা যেন কিছুতেই পিছু ছাড়ছে না পঞ্চায়েত ভোটের। নির্বিঘ্নে মনোনয়নপত্র জমা নিয়ে সংশয়ে রয়েছে বিজেপি। সেক্ষেত্রে আরও একবার হাইকোর্টে যাওয়ার রাস্তা খুলে রাখছে বিজেপি।  নিরাপত্তার প্রশ্নে হাইকোর্টে যাচ্ছে কংগ্রেসও।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: ফেসবুকে শাঁখা সিঁদুর পরা ছবি দেখেই তরুণীকে হবু স্বামীর ফোন! তারপর...


হাইকোর্টের নির্দেশে সোমবার ফের বেলা ১১টা থেকে মনোনয়ন জমা দেওয়া শুরু হয়েছে। তবে এদিনও রাজ্যের বিভিন্ন জায়গা থেকে অশান্তির খবর আসছে। মনোনয়ন জমা সুনিশ্চিত করতে জেলায় জেলায় নিরাপত্তার ব্যবস্থা করেছে কমিশন। তবুও মুর্শিদাবাদের হরিহরপাড়া থেকে মেদিনীপুরের চন্দ্রকোণা, বিরোধীদের আক্রান্ত হওয়ার অভিযোগ উঠছে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে।


এই অবস্থাতে নির্বিঘ্নে মনোনয়ন জমা সুনিশ্চিত করতে হাইকোর্টে যাওয়ার রাস্তা খোলা রাখছে বিজেপি। কংগ্রেসও একই ইস্যুতে হাইকোর্টে যাচ্ছে।


আরও পড়ুন: পঞ্চায়েত নির্বাচনের নতুন নির্ঘণ্ট নিয়ে দ্বৈরথে রাজ্য-কমিশন


এদিকে মনোনয়ন দেখেই ভোটের নির্ঘণ্ট ঠিক করতে চাইছে কমিশন। মনোনয়ন ঘিরে সমস্ত পরিস্থিতির উপর নজর রাখছে নির্বাচন কমিশন।  সোমবার বিকালে সব পক্ষের সঙ্গে বৈঠকে বসবে কমিশন। এরপর কথা হবে রাজ্যের  সঙ্গেও। সব দিক খতিয়ে দেখেই পঞ্চায়েত নির্বাচনের নতুন নির্ঘণ্ট ঠিক করবে কমিশন।


দুদফায় ভোট করতে চাইছে রাজ্য। সেক্ষেত্রে ১৪-১৬ মে ভোটগ্রহণ ও ১৮ মে গণনা চাইছে কমিশন। এক দফাতে পঞ্চায়েত নির্বাচন করতেও আপত্তি নেই রাজ্যের। তবে কমিশন সব পক্ষের সঙ্গে কথা বলেই চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছতে চাইছে।