প্রসেনজিৎ মালাকার: অনুব্রতর অনুপস্থিতি-ই কি বড় ফ্যাক্টর হয়ে দাঁড়াল? ভোটের ফলাফলে তৃণমূলকে টেক্কা দিচ্ছে বিরোধী বিজেপি! ৮৯৩টি আসনে এর আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়লাভ করেছিল তৃণমূল। যদিও বিরোধীরা অভিযোগ করেছিল যে অধিকাংশ ক্ষেত্রেই তাদের মনোনয়ন জমা দিতে দেওয়া হয়নি। আর যারা দিতে পেরেছিল তাদেরকেও জোরপূর্বক তোলানো হয়েছিল মনোনয়ন। এরপর পঞ্চায়েত ভোটের দিনও হিংসা ছড়ায় বীরভূমে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

অশান্তির অভিযোগের ভিত্তিতে জেলার প্রায় ১৪টি আসনে পুনর্নির্বাচনও হয়েছে। যদিও বিজেপি দাবি করেছিল যে ৩৪টি আসনে পুনর্নির্বাচন করাতে হবে। এখন ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচনের ফল প্রকাশের দিন গণনার ট্রেন্ড বিবেচনা করে দেখা যাচ্ছে যে, তৃণমূল প্রতিদ্বন্দ্বিতা করে যে সংখ্যক আসনে এগিয়ে, প্রায় তার সমসংখ্যক আসনে এগিয়ে বিরোধীরাও। বেলা প্রায় ১২টা পর্যন্ত গণনার ফলাফল বিচার করে দেখা যাচ্ছে. যেখানে তৃণমূল ৩৬ আসনে এগিয়ে। সেখানে বিজেপি এবং জোট প্রার্থীরা ৩০টি আসনে এগিয়ে। 


আর এরপরই স্বাভাবিকভাবে প্রশ্ন তুলতে শুরু করেছে বিরোধীরা। তারা বলছে মনোনয়ন জমা দিতে না দেওয়া, জোর করে মনোনয়ন তোলানো, ভোটে হিংসা এবং ছাপ্পা ভোট করেও ৮০ শতাংশ আসনে কিন্তু জয়লাভ করছে বিরোধীরা। আর ভোট যদি হতে দিত তাহলে গোটা রাজ্যেরই ৯০ শতাংশ আসন হাতছাড়া হত তৃণমূলের। 


প্রসঙ্গত, বীরভূমের ময়ুরেশ্বর কেন্দ্রে বিজেপির দাপুটে নেতা দুধকুমার মন্ডল গ্রাম পঞ্চায়েতের আসনে জয়লাভ করেছেন। ২০০ ভোটে জয়লাভ করেছেন বলে খবর। উল্লেখ্য এই দুধকুমার মন্ডলকেই বিরোধী কথাবার্তা বলার জন্য বিজেপির তরফ থেকে বহিষ্কার করা হয়েছিল। পরবর্তীতে এই পঞ্চায়েতে তাঁকে আবার বিজেপির তরফ থেকে নমিনেশন দেওয়া হয়েছিল।


আরও পড়ুন, WB Panchayat Election 2023: দলের মধ্যে ঢোকা বেনোজলদের ভোটের পরে তাড়াতে হবে: শেখ সুফিয়ান



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)