WB Panchayat Election 2023: দলের মধ্যে ঢোকা বেনোজলদের ভোটের পরে তাড়াতে হবে: শেখ সুফিয়ান

 গণনার দিন সকালে নিজের বাড়িতে চুপচাপ নিষ্ক্রিয় হয়ে বসে থেকে শেখ সুফিয়ানের বক্তব্য, আমি তো প্রার্থী নই। তাহলে হ্যাংলা মতন কেন যাব? 

Updated By: Jul 11, 2023, 12:38 PM IST
WB Panchayat Election 2023: দলের মধ্যে ঢোকা বেনোজলদের ভোটের পরে তাড়াতে হবে: শেখ সুফিয়ান

শ্রেয়সী গঙ্গোপাধ্য়ায়: দলের মধ্যে এখনও কিছু বেনোজল রয়েছে। সেই বেনোজল যারা, তাদেরকে ভোটের পরে তাড়াতে হবে। আমি দলকে সব জানিয়েছি। এমনটাই বললেন শেখ সুফিয়ান। প্রসঙ্গত, নন্দীগ্রামের পঞ্চায়েত নির্বাচন নিয়ে গত কয়েকদিন ধরে যে নামটা নিয়ে বারে বারে নানান প্রশ্নের মুখে পড়তে হয়েছে তৃণমূল কংগ্রেসকে, তা হল শেখ সুফিয়ান। 

সুফিয়ান তৃণমূলে আছেন নাকি তিনি বিরোধী দলের সঙ্গে যোগাযোগ রাখছেন? এই  জল্পনা বারে বারে সামনে এসেছে। সুফিয়ান এবার জেলা পরিষদের টিকিট পাননি। টিকিট পেয়েছেন তাঁর দুই মেয়ে এবং এক জামাই। তাই গণনার দিন সকালে নিজের বাড়িতে চুপচাপ নিষ্ক্রিয় হয়ে বসে থেকে শেখ সুফিয়ানের বক্তব্য, আমি তো প্রার্থী নই। তাহলে হ্যাংলা মতন কেন যাব? পাশাপাশি তাঁর আরও দাবি যে, তাঁকে টিকিট দেওয়া হয়নি নিশ্চয়ই, তবে তিনি আশা করছেন যে দল তাঁকে অন্য কোনও ক্ষেত্রে ভালো দায়িত্ব দেবে। নতুন পুরনোর মেলবন্ধনে কাজ করলে লোকসভায় দল ভালো ফল করবে বলে আসা শেখ সুফিয়ানের।

গত বিধানসভা ভোটে নন্দীগ্রাম থেকে  লড়াই করেছিলেন খোদ মমতা বন্দ্য়োপাধ্যায়। সেই ভোটে মমতার নির্বাচনী এজেন্ট ছিলেন শেখ সুফিয়ান। হাইভোল্টেজ সেই নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়কে জেতাতে পারেননি সুফিয়ান। তবে নন্দীগ্রাম আন্দোলনের সময় থেকেই মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছের মানুষ ছিলেন সুফিয়ান। এনিয়ে তিনি বলেন, নন্দীগ্রামে যখন ২০০৭ সালে ভূমি আন্দোলন হয় তখন আমাদের ভূমি উচ্ছেদ প্রতিরোধ কমিটির সভাপতি করেছিল দল। সেই  নন্দীগ্রাম আন্দোলনের মধ্য দিয়েই আজকের বাংলায় বদল এসেছিল।  নতুন সরকারের আমলে ২০০৮ সালে পুর্ত কর্মাধক্ষ্য, ২০০১৩ ও ২০১৮ সালে দলের সহ-সভাপতির থাকার সুবাদে নন্দীগ্রামে ব্যাপক উন্নয়ন করেছি। নন্দীগ্রামের মানুষ তা জানে। দলের সেই জায়গাটা ধরে রেখেছি। কিন্তু বর্তমানে যারা দলচাকে নতুন করে নিয়ে আসবে ভাবছে তাদের নিয়ে এখনই কিছু বলছি না। আমার নাম কমিটিতে আছে কী নেই তা জানি না। দলের উপরতল বিষয়টি নিয়ে ভাববে। আমি দলের একজন সাধারণ সৈনিক। মমতা বন্দ্যোপাধ্যায় আমার নেত্রী। 

প্রসঙ্গত, তৃণমূলের নবজোয়ার কর্মসূচিতে অভিষেক বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন, পঞ্চায়েত নির্বাচনে প্রার্থী হবেন কারা তা ঠিক করবেন দলের কর্মীরাই। এনিয়ে প্রবল গোলমাল হয়েছে বিভিন্ন জায়গায়। তবে একেবারে তৃণমূল স্তরে না হলেও পঞ্চায়েত নির্বাচনের জন্য তৃণমূলের যে ব্লক কমিটি ঘোষণা করা হয়েছে সেখানে নেই নন্দীগ্রামের দাপুটে নেতা শেখ সুফিয়ানের নাম। এনিয়ে প্রবল ক্ষোভ প্রকাশ করলেন তৃণমূল নেতা।

আরও পড়ুন, West Bengal Panchayat Election 2023 Results Live Updates: গণনাকেন্দ্রে ঢুকে ব্যালট পেপার ছিঁড়ে কালি ঢেলে দেওয়ার ঘটনা, গ্রেফতার তৃণমূল প্রার্থী

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.