চম্পক দত্ত: অবশেষে মুখ খুললেন সবংয়ে মৃত বিজেপি কর্মী দীপক সামন্তের মা ঊষারানি সামন্ত। তাঁর দাবি, তাঁর ছেলেকে কেউ খুন করেনি। সম্পত্তিগত কারণে তাঁর বৌমার সাথেই ছেলের গন্ডগোল ছিল। গত এক সপ্তাহ ধরে বৌমা বাড়িতে ছিল না। ছেলের মৃত্যুর জন্য তিনি বৌমাকেই দায়ী করেছেন। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

তিনি জানান, তিনি যে অভিযোগ করেছেন পুলিসের কাছে, সেটা তিনি নিজেই করেছেন। এখন তিনি চান যে তাঁর ছেলের মৃতদেহ যেন তাঁকেই দেওয়া হয়। তিনি নিয়ে গিয়ে দাহ করবেন। ২৪ ঘণ্টা আগে সবং-এর বলপাই ৯ নম্বর অঞ্চলের পানিথর এলাকায় উদ্ধার হয় বিজেপির বুথ সভাপতি দীপক সামন্তের ঝুলন্ত দেহ। যা নিয়ে ব্যাপক শোরগোল পড়ে যায়। শুরু হয়ে যায় রাজনৈতিক দড়ি টানাটানি। এদিন দেহ ময়নাতদন্তের জন্য নিয়ে আসা হয় মেদিনীপুর মেডিকেল কলেজ হাসপাতালে। পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃত বিজেপি কর্মীর দেহের ময়নাতদন্তের সম্পূর্ণ প্রক্রিয়াটি ভিডিয়োগ্রাফি করে রাখা হবে। 


পুলিস সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার বিজেপির বুথ সভাপতি দীপক সামন্তের দেহ উদ্ধারের পর তাঁর মা ঊষারানি সামন্তের তরফে সবং থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়। অভিযোগপত্র অনুযায়ী, পারিবারিক বিবাদের জেরে দীপক আত্মহত্যা করেছেন। আত্মহত্যায় প্ররোচনা দিয়েছেন দীপকের স্ত্রী বৈশালী সামন্ত ও সুষমা সামন্ত নামে পরিবারের আরেক সদস্য। এই অভিযোগের ভিত্তিতেই তদন্ত শুরু করে পুলিস। ভারতীয় দণ্ডবিধির ৩০৬ নম্বর ধারায় আত্মহত্যার প্ররোচনার মামলা রুজু করা হয়েছে পুলিসের তরফে।


অন্যদিকে, বৃহস্পতিবার রাতে মৃতের স্ত্রী বৈশালী সামন্তর তরফেও তার স্বামীকে খুনের লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে সবং থানায়। পুলিস সূত্রে জানা গিয়েছে, এই অভিযোগও খতিয়ে দেখা হচ্ছে পুলিসের তরফে। ময়না তদন্ত রিপোর্ট হাতে এলেই গোটা বিষয়টি স্পষ্ট হয়ে যাবে বলে জানাচ্ছেন পুলিস আধিকারিকরা। প্রসঙ্গত, পশ্চিম মেদিনীপুর জেলার সবং থানার ৯ নম্বর বলপাই অঞ্চলের পানিথর বুথে এলাকায় ৩৫ বছরের দীপক সামন্তর ঝুলন্ত দেহ উদ্ধার হয় গতকাল। 


যে ঘটনায় বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী তোপ দাগেন, এটা একেবারে তৃণমূলের পুরনো কায়দা। এর আগেও পুরুলিয়াতে ২০২১-এ ভোটের পরে সংগঠিত করেছিল। এই ঘটনায় সিবিআই তদন্তের দাবি জানান তিনি। ওদিকে ভারতী ঘোষ এই ঘটনায় পুলিসকে মামলায় জড়িয়ে দেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন! কাল এই ঘটনায় দফায় দফায় বিক্ষোভ দেখান বিজেপি কর্মীরা।


আরও পড়ুন, WB Panchayat Election: 'বিরোধীরা বেশিরভাগ বুথে এজেন্ট দিতে পারবে না', হুঁশিয়ারি কাজল শেখের!



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)