অয়ন ঘোষাল: ৭২ ঘণ্টা ড্রাই স্পেল চলার পর আজ ফের বৃষ্টি দক্ষিণের কিছু জেলায়। আপাতত ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। বিক্ষিপ্তভাবে কয়েকটি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আবহাওয়া অফিস জানিয়েছে, বাড়বে তাপমাত্রা। উত্তরবঙ্গে পার্বত্য এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনাও থাকছে। বাকি জেলায় বৃষ্টির সম্ভাবনা নেই বললেই চলে। মূলত পরিষ্কার আকাশ। কোথাও আংশিক মেঘলা আকাশ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Jalpaiguri: বান্ধবীর সঙ্গে বেড়াতে বেরিয়ে... আরজি কর আবহের মধ্যেই তরুণীর সঙ্গে ঘটে গেল ভয়ংকর ঘটনা!


এদিকে নতুন করে ঘূর্ণাবর্ত উত্তর আন্দামান সাগরে। ২১ সেপ্টেম্বর তা জলীয়বাষ্প সঞ্চয় করে শক্তি বাড়িয়ে উত্তর পশ্চিম দিকে এগোবে। এরপর এটি নিম্নচাপে অক্ষরেখায় পরিণত হওয়ার প্রবল সম্ভাবনা। ২৩ সেপ্টেম্বর এটি সুস্পষ্ট নিম্নচাপের রূপ নেবে। এর প্রভাবে ২৪ শে ফের বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গে। দক্ষিণবঙ্গে আজ থেকে ফের কিছু জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। বিশেষত ৬ জেলা বৃষ্টি পেতে পারে। বজবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। বৃষ্টি হবার সম্ভাবনা বেশি থাকবে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম এবং পূর্ব বর্ধমান জেলাতে।


উত্তরবঙ্গে মূলত পরিষ্কার আকাশ। পার্বত্য এলাকায় আংশিক মেঘলা আকাশের সম্ভাবনা। পার্বত্য এলাকায় বিক্ষিপ্তভাবে খুব হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা। বাকি উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভাবনা সেভাবে নেই। মূলত পরিষ্কার আকাশ।  বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকায় আর্দ্রতা জনিত অস্বস্তি থাকবে। আগামী কয়েকদিন তাপমাত্রা ক্রমশ বাড়বে।


শহর কলকাতায় আংশিক মেঘলা আকাশ। শনিবার পর্যন্ত বৃষ্টির তেমন উল্লেখযোগ্য সম্ভাবনা নেই। দু-এক পশলা হালকা বৃষ্টির খুব সামান্য সম্ভাবনা। সেই সম্ভাবনা শুক্রবার একটু বেশি থাকবে। কলকাতায় রাতের তাপমাত্রা স্বাভাবিকের থেকে ২.৩ ডিগ্রি বেড়ে ২৮.৬ ডিগ্রি। গতকাল দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.২  ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৭০ থেকে ৯৩ শতাংশ। 


আরও পড়ুন, Dakshin Dinajpur: মাছের সঙ্গে একই পুকুরে পদ্মচাষ করে সাড়া ফেলে দিলেন বালুরঘাটের সুরজিৎ...


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)