অয়ন ঘোষাল: রাজ্যে ফের নিম্নচাপের ভ্রুকুটি। মধ্য বঙ্গোপসাগর এলাকায় নিম্নচাপ তৈরি হচ্ছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। কালকের মধ্যে এই নিম্নচাপের গঠন সম্পূর্ণ হওয়ার কথা। এর জেরে আট তারিখ অর্থাৎ সোমবার থেকে রাজ্যের উপকুলবর্তী জেলায় ৫০ কিলোমিটার বেগে দমকা হাওয়া বইতে পারে। সোম থেকে বৃহষ্পতিবার পর্যন্ত এ রাজ্যের মৎস্যজীবীদের সমুদ্রে না যাওয়ার পরামর্শ জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর, জারি হয়েছে লাল সতর্কতা। রবিবার রাতের মধ্যেই সমস্ত ট্রলার ফিরিয়ে নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। রাজ্যের কোনও কোনও জেলায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি। বাকি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, TMC: পানিহাটিতে কাজ দেওয়ার নাম করে তরুণীকে ধর্ষণ? অভিযুক্ত তৃণমূল নেতা


গোটা রাজ্যেই মূলত মেঘলা আকাশ থাকবে। বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। তাপমাত্রা এবং আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়বে। এদিন সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৫ ডিগ্রি সেলসিয়াস। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৮ ডিগ্রি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৪ শতাংশ। উত্তরবঙ্গে আলিপুরদুয়ার, কালিম্পং, জলপাইগুড়িতে দু এক জায়গায় দু'এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া দফতর। 


তবে লাগাতার ভারী বৃষ্টি বা অতি ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। দিনের তাপমাত্রা কিছুটা বাড়তে পারে উত্তরবঙ্গের জেলাগুলিতে। অন্যদিকে, দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎসহ হালকা মাঝারি বৃষ্টি চলবে। মূলত মেঘলা আকাশ, কোথাও কোথাও আংশিক মেঘলা আকাশ। রোদ উঠলে আর্দ্রতাজনিত অস্বস্তি বেশি হবে জলীয় বাষ্প বাতাসে বেশি থাকার  সম্ভাবনা। ভারী বৃষ্টি হবে দক্ষিণ ভারতের বেশ কিছু এলাকায়। আগামী ২৪ ঘণ্টায় রায়েলসীমাতে প্রবল বৃষ্টির সম্ভাবনা। আগামী কাল কেরল মাহে ঘাট পর্বতমালা এলাকায় এবং তামিলনাড়ুতে ভারী বৃষ্টির সম্ভাবনা।


আরও পড়ুন, Viral Video: শিক্ষামূলক ভ্রমণে শিক্ষিকাদের 'নাগিন ডান্স', কোমর দোলালেন প্রধান শিক্ষক!


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)