নিজস্ব প্রতিবেদন: টানা বৃষ্টিতে নাজেহাল কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাধিক রাজ্য। মৌসুমী অক্ষরেখা এবং ঘূর্ণাবর্তের জেরে রবিবার পর্যন্ত বৃষ্টিপাত চলছে বাংলায়। তবে সোমবার থেকে কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলাতে কমবে বৃষ্টিপাত। বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতা-সহ পার্শ্ববর্তী এলাকায়। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

যদিও সোমবার থেকে পরিস্থিতির উন্নতির কথাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। দক্ষিণবঙ্গের বেশ কিছু এলাকায় আকাশের মুখ ভার থাকলেও প্রবল বর্ষণের সম্ভাবনা কম। বরং উত্তরবঙ্গে বাড়বে বৃষ্টিপাত। সোম এবং মঙ্গলবার ভারী বৃষ্টিপাতের সতর্কতা জারি করা হয়েছে উত্তরবঙ্গের পাঁচ জেলায়।


আরও পড়ুন, Kharagpur: 'ল্যাম্পপোস্টে বেঁধে রাখুন', দলের কাউন্সিলরের বিরুদ্ধে ক্ষোভ Dilip-র


সোমবার থেকে দার্জিলিং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি এবং কালিম্পং, এই পাঁচ জেলাতেই অতি ভারী বৃষ্টিপাতের সতর্কতা জারি করা হয়েছে।


এদিকে আজ কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৬ শতাংশ, ন্যূনতম ৮০ শতাংশ। গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়েছে ১৪.৮ মিলিমিটার।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)