অয়ন ঘোষাল: শ্রাবণেও অধরা বৃষ্টি (Rain)৷ বিক্ষিপ্ত গরম সঙ্গে আর্দ্রতার বাড়বাড়ন্তে ভ্যাপসা গরমের জেরে নাজেহাল শহর ও শহরতলি। আলিপুর আবহাওয়া দফতর (Weather) সূত্রে খবর, বৃষ্টির পরিমাণ ও ভারী বৃষ্টির গ্রাফ আজও নিম্নমুখী। দক্ষিণবঙ্গের (South Bengal) বেশ কিছু জেলায় বিক্ষিপ্তভাবে মাঝারি থেকে হালকা বৃষ্টি হবে। গাঙ্গেয় দক্ষিণবঙ্গের তুলনায় উপকুল ও লাগোয়া জেলায় বৃষ্টিপাতের পরিমান বেশি হবে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আজ কলকাতায় সারাদিনই আংশিক মেঘলা আকাশ থাকবে। পাশাপাশি বাড়বে তাপমাত্রা। বিক্ষিপ্ত বৃষ্টির জেরে শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণও বাড়বে অনেকটাই। বেলা বাড়লে বাড়বে ঘাম এবং অস্বস্তি। অন্যদিকে, উত্তরবঙ্গেও বিক্ষিপ্ত বৃষ্টিই বজায় থাকবে। দার্জিলিং সহ পার্বত্য এলাকায় বিক্ষিপ্তভাবে দিনের বিভিন্ন সময়ে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। 


হাওয়া অফিসের তরফে জানান হয়েছে, আজ থেকে সমতলের জেলা, তরাই ও ডুয়ার্সে বৃষ্টির পরিমান কিছুটা বাড়বে। কোচবিহার, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারে কয়েক দফা ভারী বৃষ্টিও হতে পারে। মালদা ও দুই দিনাজপুর জেলায় মাঝারি এবং দু এক দফা ভারী বৃষ্টি হতে পারে।


প্রসঙ্গত, এই মরশুমে নির্ধারিত সময়ের অনেকটা আগেই রাজ্যে প্রবেশ করেছিল বর্ষা। উত্তরবঙ্গে মৌসুমী বায়ু প্রবেশের সঙ্গে সঙ্গেই শুরু হয় ভারী বৃষ্টিপাত। কিন্তু, আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, এরপরেও উত্তরবঙ্গের জেলাগুলিতেও রয়েছে বৃষ্টিপাতের কিছুটা ঘাটতি রয়েছে। গতকাল সোমবার পাহাড়র কোনও জেলাতেই ভারী বৃষ্টি হয় নি। কিন্তু, আজ মঙ্গলবার থেকেই উত্তরের জেলাগুলিতে আবারও বাড়তে চলেছে বৃষ্টি।


আরও পড়ুন, Diamond Harbour: বার্ষিক পরীক্ষায় কেন ফেল? শিক্ষককে বেধড়ক মার ছাত্রের!


আরও পড়ুন, SSC Scam: পরিবারে একাধিক সরকারি চাকুরে, অস্বস্তিতে পার্থর প্রাক্তন দেহরক্ষী!


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)