নিজস্ব প্রতিবেদন: বুধবার সকাল থেকেই মুখ ভার আকাশের। আজ সারাদিনই বৃষ্টির দৌরাত্ম চলবে রাজ্যজুড়ে আলিপুর আবহাওয়া দফতরের (weather report)। কলকাতা ও হাওড়ায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে হাওয়া অফিস। উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলায় শিলাবৃষ্টির সম্ভাবনার কথাও বলা হয়েছে। মঙ্গলবার সন্ধ্যে থেকেই মুষলধারে বৃষ্টি ও সঙ্গে ঝোড়ো হাওয়ার দাপট চলেছে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এর জেরে রাতের তাপমাত্রা ১৮.৬ ডিগ্রি সেলসিয়াস থেকে কমে ১৭.৫ ডিগ্রি সেলসিয়াস ছিল। আগামী ৪৮ ঘণ্টা এরকমই থাকবে তাপমাত্রা। তবে পশ্চিমী ঝঞ্ঝার জেরে গত কয়েকদিনে শীত গায়েব হলেও, আগামী কয়েকদিন তাপমাত্রা বেশ কিছুটা কমবে। আগামী ৪৮ ঘন্টা কমপক্ষে ২ ডিগ্রি নামবে দিনের তাপমাত্রা। আজ ও আগামীকাল দক্ষিণবঙ্গের সমস্ত জেলাতেই বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। 


আরও পড়ুন, Jalpaiguri: মাস্ক না পরে রাস্তায় বাবা-ছেলে! টেস্ট করতেই রিপোর্ট পজিটিভ


এদিকে, পশ্চিমী ঝঞ্ঝার কারণে হাওয়ার গতিপথের পরিবর্তন ঘটেছে বলে জানা গিয়েছে। এর ফলে বঙ্গোপসাগর থেকে জলীয় বাষ্পপূর্ণ হাওয়া বইবে। আর এই দুয়ের প্রভাবেই রাজ্যে এমন অকাল বৃষ্টিপাত চলছে। প্রভাব বেশি পড়বে পশ্চিমের জেলাগুলিতে।  ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব -পশ্চিম বর্ধমান,বীরভূম,মুর্শিদাবাদ এই জেলাগুলিতে ৪৮ ঘণ্টায় মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। 


অন্যদিকে, কলকাতা সহ গাঙ্গেয় দক্ষিণবঙ্গের অন্যান্য জেলাগুলিতে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এই উইক এন্ড অর্থাৎ শনিবার থেকে রাজ্যে ফের শুষ্ক আবহাওয়া শুরু হবে।  রবিবারের পর থেকে রাতের তাপমাত্রা আবার কমবে শুরু হবে। তবে ১৪ কিংবা ১৫ ডিগ্রি সেলসিয়াসের নিচে নামবে না তাপমাত্রার পারদ৷


পাশাপাশি উত্তরবঙ্গের ক্ষেত্রে আগামী ৪৮ ঘণ্টায় সব জেলাতেই বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে। আজ উত্তরবঙ্গের কিছু কিছু জায়গায় শিলাবৃষ্টির সম্ভাবনার কথাও জানিয়েছে হাওয়া অফিস। ১৩ তারিখও হালকা বৃষ্টি চলবে উত্তরবঙ্গে। শনি ও রবিবার দার্জিলিং,কালিম্পং, আলিপুরদুয়ারে হালকা বৃষ্টির সম্ভাবনা।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)