নিজস্ব প্রতিবেদন: ঘূর্ণিঝড় নয়, নিম্নচাপ হয়েই রইল অশনি। জলীয় বাষ্পের অভাবে ঘূর্ণিঝড়ে পরিণত হতে পারল না। ফলে ঝোড়ো হাওয়া ও কয়েক দফা ভারী বৃষ্টি ঘটিয়ে রাতের পর বাংলাদেশ পাড়ি দেবে এই নিম্নচাপ। বাংলায় এর প্রত্যক্ষ কোনও প্রভাব নেই। তবে আজ ও আগামিকাল দার্জিলিং কালিম্পংয়ে বৃষ্টির সম্ভাবনা আছে। বাকি জেলায় শুষ্কই থাকবে আবহাওয়া। আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। রাজ্যে একই থাকবে তাপমাত্রা। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কলকাতায় আজ আকাশ পরিষ্কার থাকবে। তাপমাত্রা ৩৫ থেকে ২৫ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকবে। বেলা বাড়লে তাপমাত্রা বাড়বে আরও। সকালে সর্বনিম্ন তাপমাত্রা কলকাতায় ২৫.৪ ডিগ্রি। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল কলকাতায় ৩৫.৯ ডিগ্রি। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৩ শতাংশ। গত ২৪ ঘন্টায় কোন বৃষ্টি হয়নি।


এদিকে, দার্জিলিং, কালিম্পংএ বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গের কোন জেলাতেই আর বৃষ্টির সম্ভাবনা নেই। তাপমাত্রা প্রায় একই রকম থাকবে। দিন ও রাতের তাপমাত্রা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বা  ২ ডিগ্রি বেশি থাকবে।


আলিপুর আবহাওয়া দফতরের তরফে বলা হয়েছে, রাজ্যে তাপমাত্রা প্রায় একই রকম থাকবে আগামী চার পাঁচ দিন। তাপমাত্রা পরিবর্তনের সম্ভাবনা নেই আগামী কয়েকদিন। শুধুমাত্র আগামী ৪৮ ঘণ্টায় দুই থেকে তিন ডিগ্রি তাপমাত্রা কমতে পারে দেশের উত্তর-পশ্চিম ভারতের পার্বত্য এলাকায়। দেশের অন্যান্য রাজ্যের মধ্যে পশ্চিম রাজস্থান ও মধ্যপ্রদেশের কিছু অংশে তাপপ্রবাহের পরিস্থিতি থাকলেও আগামীকাল থেকে দেশের আর কোথাও তাপ-প্রবাহের পরিস্থিতি থাকবে না।


আরও পড়ুন, Student Credit Card: স্টুডেন্ট ক্রেডিট কার্ড মিললেও টাকা মেলেনি, ব্যাঙ্কে হেনস্থার শিকার পড়ুয়া


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)