চিত্তরঞ্জন দাস: দোলের সন্ধ্যায় দুই হেভি ওয়েটের জমজমাট ভোটপ্রচারেরে লড়াই বর্ধমান-দুর্গাপুরে। কেউ কাউকে গুরুত্বই দিচ্ছেন না। দোল পূর্ণিমায় পুজো-অর্চনার মাধ্যমেই জনসংযোগে জোর দুই প্রার্থীরই। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কীরকম প্রচার?


আরও পড়ুন: Kalna: ভবার মন্দিরে বসে ভবা পাগলার গান ধরলেন বিজেপি প্রার্থী!


দুর্গাপুরের শেষ প্রান্তে দামোদর নদ। সেই দামোদর নদের বিসর্জন ঘাটে সোমবার সন্ধ্যা আরতি করলেন বর্ধমান দুর্গাপুরের বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ। তাঁকে ভগবান রামচন্দ্রের জয়ধ্বনি দিতেও শোনা গেল। দিলেন সূর্যমন্দিরে পুজোও। বিধায়ক লক্ষণ ঘরুই আর সহ-সভাপতি চন্দ্রশেখর বন্দ্যোপাধ্যায়কে সঙ্গে নিয়ে পুজো সেরে এলাকার মানুষদের সঙ্গে চায় পে চর্চাও করলেন। তার পরেই দুর্গাপুরের ইস্পাত নগরীর একাধিক কর্মসূচিতে পৌঁছে গেলেন। সন্ধ্যায় দুর্গাপুরের দামোদর ব্যারেজ ঘাটে আরতি করে, নদী আরতি করে চা খেয়ে যান। 


এর ফাঁকেই সাংবাদিকদের মুখোমুখি হন তিনি। তৃণমূল কংগ্রেস, কংগ্রেস থেকে বিজেপিতে যোগদান প্রসঙ্গে দিলীপ বলেন, আমি আজকেই এসেছি, আমার সঙ্গে যোগাযোগ করেনি। তবে এখানে অনেকেই যোগাযোগ করছেন। অনেকেই আসবেন মোদীজির উন্নয়নের কাজে যোগ দিতে। কীর্তি আজাদকে শূন্য রানে আউট করার প্রসঙ্গে তিনি বলেন, গণনার দিন দেখা যাবে। 


এদিকে বর্ধমান দুর্গাপুরের তৃণমূলের প্রার্থী কীর্তি আজাদ দোলপূর্ণিমায় দুর্গাপুরের ইসকন মন্দিরে রাধাকৃষ্ণের আরতি করলেন। সঙ্গে মন্দিরে আগত ভক্তদের সঙ্গে সেরে নিলেন জনসংযোগও।


প্রথম থেকেই দুই প্রার্থীর বাকযুদ্ধ জমজমাট থেকেছে। দিলীপকে আক্রমণ করে কীর্তি বলেন, 'উনি ২ বারের, আমি কিন্তু ৩ বারের সাংসদ। শূন্য রানে আউট করে বাড়ি পাঠাব।' রঙের উৎসবে সামিল হয়ে দিলীপ ঘোষকে আক্রমণ করেন তৃণমূল প্রার্থী কীর্তি আজাদ। তার আগেই আসলে দিলীপ বলেছেন, 'আমার বিপরীতে কে আছে দেখি না। আমি বোলার দেখি না, বল দেখি।' এভাবেই নিজস্ব স্টাইলে বর্ধমানে ভোটপ্রচারে নামেন দিলীপ। এদিন সাংবাদিক সম্মেলনে সাংবাদিকদের মুখোমুখিও হন তিনি।


আরও পড়ুন: Mahalaxmi Rajyog: দোলের দিনের এই মহালক্ষ্মী যোগে সৌভাগ্যের চূড়ায় থাকবেন যে-রাশির জাতকেরা...


সোমবার পশ্চিম বর্ধমান জেলার দুর্গাপুরের চতুরঙ্গ মাঠে বসন্ত উৎসবে পাণ্ডবেশ্বরের বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তীর সঙ্গে সামিল হন বর্ধমান দুর্গাপুরের তৃণমূলের প্রার্থী কীর্তি আজাদ। উপস্থিত ছিলেন পূর্ব প্রশাসক অনিন্দিতা মুখোপাধ্যায়-সহ জেলা তৃণমূলের নেতৃত্বরাও। মহিলাদের সঙ্গে রং খেলা এবং নাচেও সামিল হন তিনি। তার পরেই বর্ধমান দুর্গাপুরের বিজেপি প্রার্থী দিলীপ ঘোষকে কটাক্ষের সুরে বলেন, উনি তো দুবারের সাংসদ আর আমি তিনবারের। ওঁকে শূন্য রানে আউট করে বাড়ি পাঠাব। এদিকে বর্ধমান দুর্গাপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ বর্ধমানে পৌঁছন দুপুরে। রবিবার সন্ধ্যায় বর্ধমান দুর্গাপুর লোকসভা কেন্দ্রে বিজেপির প্রার্থী হিসেবে  দিলীপ ঘোষের নাম ঘোষণা হতেই দলীয় কর্মী-সমর্থকদের মধ্যে উচ্ছ্বাস দেখা গিয়েছিল। সোমবার জাতীয় সড়কের প্যামড়া মোড়ে মেদিনীপুরের সাংসদ দিলীপ ঘোষ পৌঁছন। সেখান থেকে তাঁকে র‍্যালি করে দলীয় কর্মী-সমর্থকরা নিয়ে যান দলীয় কার্যালয়ে।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)