ওয়েব ডেস্ক: সাত মাস আগে ফেসবুক খবরের নোটিফিকেশন দেওয়া শুরু করেছিল। এর মাধ্যমে আমরা ফেসবুকের মাধ্যমে বিভিন্ন খবরের নোটিফিকেশন পেতাম। কিন্তু এবার নোটিফিকেশন দেওয়া বন্ধ করে দেওয়ার কথা ভাবছে ফেসবুক। ব্যবহারকারীদের কাছে একটি অ্যালার্টের মাধ্যমে ফেসবুক জানিয়েছে যে, 'ফেসবুকের নোটিফাই ব্যবহার করার জন্য ধন্যবাদ। আমরা ফেসবুকের নোটিফাই সুবিধাটিকে ফেসবুকের অন্য প্রোডাক্টের সঙ্গে বদলে দিচ্ছি। তাই এবার থেকে আর ফেসবুকের নোটিফাই সুবিধার কোনও অস্তিত্ব থাকবে না।'


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জনপ্রিয় সোশ্যাল মিডিয়া ফেসবুক তাদের নোটিফাই সুবিধাটিকে মেসেঞ্জারের মতো অন্য সার্ভিসে ব্যবহার করতে চাইছে। ফেসবুকের এক মুখপাত্র এই প্রসঙ্গে জানিয়েছেন, মেসেঞ্জারের মতো ফেসবুকের অন্যান্য প্রোডাক্টের সঙ্গে নোটিফাই সুবিধাটিকে উন্নত করা হচ্ছে। তাই এবার থেকে আর ফেসবুকের নোটিফাই সুবিধাটি ব্যবহার করতে পারবেন না। অ্যাপ স্টোর থেকেও এটিকে মুছে দেওয়া হয়েছে।


গত নভেম্বরে ফেসবুক নোটিফাই সুবিধাটি চালু করে। ৭০টিরও বেশি কোম্পানি যেমন, নিউ-ইয়র্ক টাইমস, ওয়াশিংটন পোস্ট এবং আরও অনেক কোম্পানি পুস নোটিফিকেশন হিসেবে ফেসবুকের মাধ্যমে সারা বিশ্বে কোথায় কী হচ্ছে সঙ্গে সঙ্গে তা আমাদের কাছে পৌঁছে দিয়েছে।