ওয়েব ডেস্ক: আইএসআই ছাড়া অন্য কোনও মার্কাওয়ালা হেলমেট পরা যাবে না। বিদেশি সংস্থা DoT বা ECE-র ছাড়পত্র পাওয়া হেলমেট পরা যাবে না শহরে। স্পষ্ট জানিয়ে দিল বেঙ্গালুরু পুলিস। বিধি লাগু হবে ১ ফেব্রুয়ারি থেকে। প্রশাসনের ঘোষণায় মাথায় হাত শহরের মোটরবাইক উত্সাহীদের।
সম্প্রতি দামি মোটরসাইকেলের সঙ্গে দামি হেলমেটেরও কদর বেড়েছে দেশজুড়ে। আমদানি করা সেই সব হেলমেট তৈরি হয় আন্তর্জাতিক বিধিনিষেধ মেনে। যা ভারতীয় বিধির থেকে অনেক কড়া। তবে সেই সব হেলমেট পরে রাস্তায় মোটরসাইকেল চালানো যাবে না বলে জানিয়ে দিয়েছে বেঙ্গালুরু পুলিস। 
ওদিকে পুলিসের এহেন সিদ্ধান্তে মাথায় হাত মোটরবাইক উত্সাহীদের। তাঁদের কথায়, ভারতীয় হেলমেটের মান যথেষ্ট ভাল। তবে উচ্চ গতির মোটরবাইক দুর্ঘটনায় সেই সব হেলমেট পর্যাপ্ত সুরক্ষা দিতে পারে না। সেক্ষেত্রে দরকার হয় বিদেশি হেলমেট।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন - আয়কর রিটার্ন দাখিল করে সোজা জেলে গেলেন এই ব্যক্তি


বলে রাখি, গত ১৫ ডিসেম্বর রাজস্থানের জয়পুরের কাছে এক মোটরবাইক দুর্ঘটনায় মৃত্যু হয় এক বাইক আরোহীর। অভিযোগ ওঠে, দুর্ঘটনার পর তাঁর আমদানি করা হেলমেট মাথায় আটকে যাওয়াতেই বাঁচানোর চেষ্টা করা যায়নি ওই ব্যক্তিকে। প্রশ্ন ওঠে, তাহলে কী লাভ হল ৫০,০০০ টাকা দামের ওই হেলমেট পরে?