নিজস্ব প্রতিবেদন: ঝাঁচকচকে ডিজাইন ও দুর্দান্ত ক্যামেরা-সহ বাজারে আসতে চলেছে। সম্প্রতি ফাঁস হয়েছে এই ফোনের একাধিক স্পেসিফিকেশন। Nokia ৯.২ ফোনে Qualcomm এর ফ্ল্যাগশিপ চিপসেট Snapdragon 865 ব্যবহার হবে। আগে জানা গিয়েছিল Nokia 9 PureView ফোনের উত্তরসূরি হিসাবে বাজারে আসতে চলেছে Nokia 9.1 PureView।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

Nokia 9.1 PureView-তে ৫.৯৯ ইঞ্চি ফুল কিউএইচডি প্লাস ডিসপ্লে-সহ Snapdragon ৮৪৫ চিপসেট ছিল। এছাড়া আছে ৬ জিবি RAM + ১২৮ জিবি ইন্টার্নাল স্টোরেজ থাকছে ছবি তোলার জন্য থাকছে পাঁটটা রিয়ার ক্যামেরা। এই ক্যামেরায় রয়েছে Zeiss সার্টিফিকেশন। ১২ মেগাপিক্সেল (মোনোক্রোম সেন্সার) + দুটি ১২ মেগাপিক্সেলে (আরজিবি সেন্সার) এছাড়া সেলফি তোলার জন্য আছে ২০ মেগাপিক্সেলের ক্যামেরা।


এই ফোনের সব থেকে বড়ো ইউএসপি হল IP67 সার্টিফিকেশন যার ফলে জল অথবা ধুলোতেও অক্ষত থাকবে এই ফোন ৩,৩২০ mAh-এর ব্যাটারি, কানেক্টিভিটির জন্য থাকছে Wi-Fi ৫, Bluetooth ৫.০  আর NFC। এর সঙ্গে থাকবে একটি ৩.৫ মিমি অডিও জ্যাক আর একটি USB Type-C পোর্ট আর ওয়্যারলেস চার্জিং সাপোর্ট। গত বছর জুলাই মাসে ৪৯,৯৯৯ টাকায় ভারতে লঞ্চ হয়েছিল Nokia 9 PureView।


আরও পড়ুন: প্রায় ৩,৫০০ টাকা দাম কমে মধ্যবিত্তের নাগালের মধ্যে Nokia-র দু’টি দুর্দান্ত স্মার্টফোন!


আশা করা হচ্ছে Nokia 9.2-এর ফিচারে থাকবে এর থেকেও বেশি কিছু, দাম সম্পর্কে এখনও কিছু জানা যায়নি। বছরের শুরুতেই লঞ্চ হওয়ার কথা Nokia-র এই  স্মার্টফোনটির।