নিজস্ব প্রতিবেদন: কম দামে উন্নত ফিচার্স। কথাটা ভাবলেই যে স্মার্টফোন প্রস্তুতকারক সংস্থাগুলির নাম মাথায় ভেসে ওঠে তার মধ্যে Redmi অন্যতম। বাজারে এল Redmi-এর বাজেট স্মার্টফোন Redmi 7A।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

চলতি মাসেই ৪ জুলাই ভারতে লঞ্চ হয় Redmi 7A। তবে, এ বারে Redmi-এর সামনে প্রতিযোগিতাও বেশ কঠিন। Redmi-কে টক্কর দিতে প্রায় কাছাকাছি দামেই উন্নত ফিচার্স-সহ স্মার্টফোন আনছে Realme। Realme 3i ফোন Redmi 7A-কে টেক্কা দিতে পারে কি না, সেটাই প্রশ্ন। আসুন দেখে নেওয়া যাক Redmi 7A-এর দাম ও স্পেসিফিকেশন।


Redmi 7A স্মার্টফোনের স্পেসিফিকেশন আর দাম:


১) ৫.৪৫ ইঞ্চি IPS LCD ডিসপ্লে। তবে, এই ফোনের স্ক্রিন টু বডি রেশিও এখনকার জনপ্রিয় ফোনগুলির তুলনায় কম। এই ফোনের উপর ও নিচের অংশে রয়েছে বেজেল। স্ক্রিনের রেজোলিউশান ৭২০x১৪৪০ পিক্সেল।


২) ২ জিবি RAM + ১৬ জিবি ইন্টার্নাল স্টোরেজ এবং ২ জিবি RAM + ৩২ জিবি ইন্টার্নাল স্টোরেজে পাওয়া যাবে Redmi 7A। ফোনের ইন্টার্নাল স্টোরেজ MicroSD কার্ডের সাহায্যে ২৫৬ জিবি পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে।


আরও পড়ুন: পপ-আপ সেলফি ক্যামেরা, ফুল স্ক্রিন ডিসপ্লে-সহ বাজারে এল Oppo K3


৩) থাকছে Snapdragon ৪৩৯ চিপসেট। প্রসেসর Octa core (1.95 GHz)।


৪) ছবি তোলার জন্য থাকছে ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা। সেলফির জন্য থাকছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা। থাকছে Sony IMX 486 সেনসর।


৫) এই ফোনে থাকছে ৪,০০০ mAh-এর নন রিমুভেবল ব্যাটারি। সঙ্গে থাকছে 10w চার্জার। কানেক্টিভিটির জন্য থাকছে 4G LTE, Wi-Fi 802.11ac, Bluetooth v4.2, GPS আর একটি Micro USB port।


৭) ২ জিবি RAM + ১৬ জিবি ইন্টার্নাল স্টোরেজ ভার্সানের দাম ৫,৯৯৯ টাকা। ২ জিবি RAM + ৩২ জিবি ইন্টার্নাল স্টোরেজ ভার্সানের দাম ৬,১৯৯। জুলাই মাসে Xiaomi-এর বিশেষ অফারে ২০০ টাকা ছাড় মিলবে।