নিজস্ব প্রতিবেদন: ভারতে বৈদ্যুতিক গাড়ির প্রতি ঝোঁক ক্রমশ বাড়ছে। বিশ্ব জুড়ে পেট্রোল-ডিজেলের আকাশছোঁয়া দামের ফলে মানুষ ইদানীং আরও বেশি করে ঝুঁকছে ব্যাটারি চালিত গাড়ি বা বাইকের দিকে। আর এই বিষয়টি মাথায় রেখে ভারতে ইলেক্ট্রিক বাইক আনতে চলেছে Royal Enfield!


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সম্প্রতি একটি সাক্ষাৎকারে Royal Enfield-এর সিইও জানান, সংস্থার ইলেক্ট্রিক বাইকের নকশা বা প্রোটোটাইপ মডেল ইতিমধ্যেই তৈরি হয়ে গিয়েছে। ভারতে Royal Enfield-এর চিফ এক্সিকিউটিভ অফিসার বিনোদ দাশারি জানান, বৈদ্যুতিক গাড়ি বা বাইক নিয়ে সংস্থা বেশ কিছুদিন ধরেই ভাবছিল। প্রোটোটাইপ তৈরির পর পরিবর্তনশীল প্রযুক্তিগত প্রয়োজনীয়তার কথা মাথায় রেখে এই ইলেক্ট্রিক বাইকের বিভিন্ন বিভাগ নিয়েও ভাবনা চিন্তা শুরু হয়েছে।


আরও পড়ুন: মজাদার শর্ট ভিডিয়ো থেকে বিনোদন, HIPI নিয়ে হাজির ZEE5


বিনোদ দাশারি জানান, ব্রিটেনে সংস্থার প্রযুক্তি কেন্দ্রটি নতুন পণ্যের বিকাশের কাজে ঢেলে সাজানো হচ্ছে। ওই প্রযুক্তি কেন্দ্রে বর্তমান মডেলকে বৈদ্যুতিক পাওয়ার ট্রেন দিয়ে ইলেক্ট্রিক বাইক হিসাবে চালানোর পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে। এই বছরের শুরুর দিকেই থাইল্যান্ডে সংস্থার প্রথম ‘অ্যাসেম্বলি প্ল্যান্ট’ তৈরি করা হয়েছে। মনে করা হচ্ছে বছর খানেকের মধ্যেই বাজারে চলে আসবে Royal Enfield-এর নতুন ইলেক্ট্রিক বাইক!