নিজস্ব প্রতিবেদন: ২০ ফোব্রুয়ারি বুধবার মার্কিন যুক্তরাষ্ট্রের সান ফ্রন্সিক্সোর এক ইভেন্টে Samsung লঞ্চ করবে তাদের নতুন স্মার্টফোন Galaxy S10। সান ফ্রান্সিস্কোর স্থানীয় সময় সকাল ১১টা নাগাদ (ভারতীয় সময় ২১ ফেব্রুয়ারি রাত সাড়ে ১২টা নাগাদ) এই লঞ্চ ইভেন্ট শুরু হবে। Android স্মার্টফোনের বাজার ধরতে মরিয়া দক্ষিণ কোরিয়ার নামী এই মোবাইল প্রস্তুতকারক সংস্থা বিগত কয়েক মাসে পর পর বেশ কয়েকটি স্মার্টফোন লঞ্চ করেছে। এর মধ্যে উল্লেখযোগ্য হল Samsung-এর ‘M’ সিরিজ। ভারতের বাজারেও এখন রমরমিয়ে বিক্রি হচ্ছে Samsung-এর ‘M’ সিরিজের স্মার্টফোনগুলি। এ বার আসছে Samsung-এর Galaxy S10। আসুন এক নজরে দেখে নেওয়া যাক Galaxy S10-র ফিচার...


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: 4G নেটওয়ার্কে ডাউনলোড স্পিড সবচেয়ে কম Jio-র!


এক নজরে দেখে নেওয়া যাক Samsung Galaxy S10-এর স্পেসিফিকেশন:


১) ৬.১ ইঞ্চি ফুল এইচডি সুপার অ্যামোলেড ডিসপ্লে। এই ফোনের স্ক্রিন টু বডি রেশিও ৮৯ শতাংশের বেশি। এই ফোনে কোনও ডিসপ্লে নচ থাকছে না। তার পরিবর্তে থাকছে ‘পাঞ্চ হোল’ ডিসপ্লে। কী এই ‘পাঞ্চ হোল’ ডিসপ্লে? এই ডিসপ্লের মধ্যে থাকছে একটি ছিদ্র, যে ছিদ্রের নিচে থাকছে ফোনের সেলফি ক্যামেরাটি।


২) ৮ জিবি RAM আর ১২৮ জিবি ইন্টার্নাল স্টোরেজ যা microSD কার্ডের মাধ্যমে ৫১২ জিবি পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে।


৩) Android ৯.০ (Pie) আর Exynos ৯৮২০ Octa (৮ nm) চিপসেট।


৪) ১২ মেগাপিক্সেল + ১২ মেগাপিক্সেল + ১৬ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ আর ১০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।


৫) রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার।


৬) এই ফোনে থাকছে ৩,৪০০ mAh-এর ব্যাটারি। আর কানেক্টিভিটির জন্য থাকছে 4G LTE, Wi-Fi 802.11ac, Bluetooth v5.0, GPS/ A-GPS আর একটি USB Type-C port।


Samsung Galaxy S10-এর দাম কত হতে পারে সে সম্পর্কে সংস্থার পক্ষ থেকে এখনও পর্যন্ত কোনও ইঙ্গিত মেলেনি।