4G নেটওয়ার্কে ডাউনলোড স্পিড সবচেয়ে কম Jio-র!

4G নেটওয়ার্কে ডাউনলোডের গতিতে একেবারে শেষে রয়েছে মুকেশ আম্বানির সংস্থা।

Updated By: Feb 20, 2019, 01:41 PM IST
4G নেটওয়ার্কে ডাউনলোড স্পিড সবচেয়ে কম Jio-র!

নিজস্ব প্রতিবেদন: সম্প্রতি দেশজুড়ে 4G ডেটা পরিষেবার উপর সমীক্ষা চালিয়েছে টুটেলা (Tutela) নামের একটি সংস্থা। এই সমীক্ষার রিপোর্ট অনুযায়ী, ভারতে 4G ইন্টারনেট পরিষেবার সামগ্রিক গুণমানের বিচারে এক নম্বরে রয়েছে মুকেশ আম্বানির সংস্থা Jio! কিন্তু 4G নেটওয়ার্কে ডাউনলোডের গতিতে একেবারে শেষে রয়েছে মুকেশ আম্বানির সংস্থা।

এই সমীক্ষায় ১ ডিসেম্বর ২০১৮ থেকে ৩০ জানুয়ারি ২০১৯ সাল পর্যন্ত পাওয়া নেওয়া হয়েছে। টুটেলা (Tutela)-র সমীক্ষায় জানা গিয়েছে, দেশের মোট কভারেজ এলাকার ৯৫.৭ শতাংশ এলাকায় Jio গ্রহকরা ইন্টারনেট ব্যবহার করতে পেরেছেন। তবে Jio-র ৫৪.৫ শতাংশ গ্রাহকই ৪ Mbps-এরও কম গতির ইন্টারনেট পরিষেবা পেয়েছেন। ফলে এই গতিতে ভিডিও স্ট্রিমিং করতে গিয়ে বেশ সমস্যায় পড়তে হয়েছে তাদের। এ দিকে এই সমীক্ষার রিপোর্ট অনুযায়ী, Aitel-এর ৪৮.১ শতাংশ গ্রাহকই হাই স্পিড ইন্টারনেট (প্রায় ৮ Mbps গতিতে) ব্যবহার করতে পেরেছেন। এ বার এক নজরে দেখে নেওয়া যাক 4G নেটওয়ার্কে ডাউনলোডের গতির বিচারে কোন টেলিকম সংস্থা কত নম্বরে রয়েছে...

আরও পড়ুন: এখনও এই কাজটি না করলে বাতিল হয়ে যাবে আপনার প্যান কার্ড!

4G নেটওয়ার্কে ডাউনলোডের গতির বিচারে কে কোথায়:

১) 4G ইন্টারনেট স্পিডে দেশের এক নম্বরে রয়েছে Airtel। Airtel-র 4G নেটওয়ার্কে ডাউনলোডের গড় গতি ৮.৬ Mbps।

২) তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে BSNL। এই সমীক্ষার রিপোর্ট অনুযায়ী, BSNL-র 4G নেটওয়ার্কে ডাউনলোডের গড় গতি ৬.৮ Mbps।

৩) Vodafone রয়েছে এই তালিকার তৃতীয় স্থানে। এই সমীক্ষার রিপোর্ট অনুযায়ী, Vodafone-র 4G নেটওয়ার্কে ডাউনলোডের গড় গতি ৬.৪ Mbps।

৪) তালিকার চতুর্থ স্থানে রয়েছে Idea। টুটেলা (Tutela)-র সমীক্ষার রিপোর্ট অনুযায়ী, Idea-র 4G নেটওয়ার্কে ডাউনলোডের গড় গতি ৬.৩ Mbps।

৫) এই তালিকায় সবচেয়ে শেষে রয়েছে Jio। টুটেলা (Tutela)-র সমীক্ষার রিপোর্ট অনুযায়ী, Jio-র 4G নেটওয়ার্কে ডাউনলোডের গড় গতি ৬.২ Mbps।

তথ্যসূত্র: এনডিটিভি।

.