নিজস্ব প্রতিবেদন- বিশ্বের সবথেকে দ্রুতগতির ট্রেন বানানোর দাবি করল দক্ষিণ কোরিয়া। দি কোরিয়া রেলরোড রিসার্চ ইনস্টিটিউট এই ট্রেন বানিয়েছে বলে জানা যাচ্ছে। দক্ষিণ কোরিয়ার প্রশাসনের তরফে জানানো হয়েছে, এই ট্রেন সুপারসনিক স্পিডে চলবে। এক ঘন্টায় 1000 কিমি রাস্তা পার করতে পারবে। অর্থাৎ যাত্রীবাহী বিমানের থেকেও দ্রুত গতিতে ছুটতে পারবে এই ট্রেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

হাইপার টিউব ট্রেন। এই ট্রেন দক্ষিণ কোরিয়ায় হাইপারলুপ ট্রেন এর নতুন সংস্করণ। 2017 সাল থেকে হাইপারলুপ প্রজেক্ট-এর উপর কাজ চলছে দক্ষিণ কোরিয়ায়। গত বছরের সেপ্টেম্বর মাসে প্রথমবার এই ট্রেনের পরীক্ষা সফল হয়েছিল। হাইপারলুপ ট্রেন সেবার 714 কিমি প্রতি ঘন্টা গতিবেগে ছুটেছিল।এবার ট্রেন প্রস্তুতকারক সংস্থা দাবি করেছে, তারা সমস্ত ত্রুটি সারিয়ে ফেলেছে। ফলে হাইপার টিউব ট্রেন আরো দ্রুতগতিতে ছুটতে পারবে।


আরও পড়ুন-  এবার 'সেভ আমেরিকা' মার্চ ট্রাম্প সমর্থকদের


যাত্রীদের জন্য এই ট্রেন দারুন সুবিধা এনে দেবে। এমনই দাবি করেছে ট্রেন প্রস্তুতকারক সংস্থা। তবে চলতি বছরে এই ট্রেন ট্র্যাকে দৌড়বে না। ২০২২ থেকে ২০২৪ এর মধ্যে এই ট্রেন যাত্রী নিয়ে ছুটবে। ট্রেন প্রস্তুতকারক সংস্থা দাবি করেছে, এই ট্রেন চেপে দক্ষিণ কোরিয়ায় যে কোনও অংশ থেকে মাত্র 30 মিনিটের মধ্যে রাজধানী সোলে পৌঁছানো যাবে।