নিজস্ব প্রতিবেদন: WhatsApp ব্যবহারকারীদের চ্যাট-এর গোপনীয়তা রক্ষার বিষয়ে ভাবনা চিন্তা শুরু করে দিল সংস্থা। আপনার করা চ্যাট আপনার অজান্তে যাতে আর কেউ পড়তে না পারে, এ বার তার ব্যবস্থা করতে চলেছে WhatsApp। কারণ, এ বার WhatsApp চ্যাট দেখার জন্য একটি নিরাপত্তার বেড়াজাল পেরোতে হবে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

WhatsApp-এর চ্যাটে ঢুকতে গেলেই এ বার ‘ফিঙ্গারপ্রিন্ট অথেন্টিকেশন’-এর প্রয়োজন হবে। জানা গিয়েছে, WhatsApp খুলতে গেলেই এ বার ‘ফিঙ্গারপ্রিন্ট অথেন্টিকেশন’ বাধ্যতামূলক করার পথে হাঁটছে সংস্থা। আপাতত ব্যক্তিগত তথ্য নিরাপত্তা বিষয়ক প্রযুক্তিগত এই সংযোজনের পরীক্ষা-নিরীক্ষা চলছে।


আরও পড়ুন: এ বার WhatsApp-এও হ্যাকার হানার আশঙ্কা! এক ক্লিকেই সর্বনাশ!


এই মুহূর্তে মেসেজিং অ্যাপের মধ্যে জনপ্রিয়তার শীর্ষে রয়েছে WhatsApp। বর্তমানে ভারতেই ২০ কোটির বেশি মানুষ প্রতিদিন WhatsApp ব্যবহার করেন। মেসেজিং অ্যাপের আকর্ষণ বাড়িয়ে WhatsApp ব্যবহারীর সংখ্যা আরও বাড়াতে নিত্য নতুন উদ্যোগ নিচ্ছে সংস্থা। চলতি বছরের মধ্যেই হয়তো ইগনোর বটন, ডু নট ডিসটার্ব, সিডিউল মেসেজ, প্রোফাইল পিকচার ভিউআর্স-এর মতো বেশ কয়েকটি নতুন ফিচার যুক্ত করা হতে পারে WhatsApp-এ। আশা করা হচ্ছে খুব দ্রুতই ‘ফিঙ্গারপ্রিন্ট অথেন্টিকেশন’ ব্যবস্থা WhatsApp-এ চালু হয়ে যাবে।