নিজস্ব প্রতিবেদন: জুন মাসেই বাজারে আসতে চলেছে Xiaomi-র নতুন স্মার্টফোন Mi 9T। ২৮ মে চিনের বাজারে আসে Redmi K20 এবং Redmi K20 Pro।  আন্তর্জাতিক বাজারে  Xiaomi Mi 9T নামে আসতে চলেছে Xiaomi -র এই ফোন। Xiaomi-র এই ফোনের প্রধান আকর্ষণ Sony-র সেন্সারযুক্ত 48 মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং ২০ মেগাপিক্সেলের পপ আপ সেলফি ক্যামেরা। মসৃণ গেমিং অভিজ্ঞতার জন্য থাকছে ৮ জিবি RAM এবং Snapdragon ৮৫৫ চিপসেট। ইতিমধ্য়েই চিনে ক্রেতাদের প্রশংসা কুড়িয়েছে এই ফোন। আসুন দেখে নেওয়া যাক এই ফোনের দাম আর স্পেসিফিকেশন...


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

Xiaomi Mi 9T-এর দাম আর স্পেসিফিকেশন:


১) দুই Redmi K20 ও Redmi K20 Pro-র মতোই Xiaomi Mi 9T এবং Xiaomi Mi 9T Pro-   দুই রকম ভেরিয়েন্টে পাওয়া যাবে এই ফোন। ৬ জিবি + ১২৮ জিবি এবং ৮জিবি+২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ - এই দুই ভ্যারিয়েন্টে পাওয়া যাবে Xiaomi Mi 9Tএবং Xiaomi Mi 9T Pro।


২) ঝকঝকে ছবি তোলার জন্য থাকছে Sony IMX586 প্রাইমারী সেন্সর-সহ ৪৮ মেগাপিক্সেল, ১৩ মেগাপিক্সেল (আলট্রাওয়াইড সেন্সার) এবং ৮ মেগাপিক্সেলের (ডেপ্ত সেন্সার) ট্রিপল রিয়ার ক্যামেরা। সেলফির জন্য থাকছে ২০ মেগাপিক্সেলের পপ আপ সেলফি ক্যামেরা।


৩) উচ্চ মানের ভিডিয়ো রেকর্ডিং-এর জন্য এই ফোনে থাকছে ৯৬০ fps রেকর্ডিংয়ের সুবিধা। ‘আলট্রা স্লো মোশান’ ভিডিয়ো রেকর্ডিং-এর সুবিধাও পাওয়া যাবে এই ফোনে।


৪) থাকছে ৬.৩৯ ইঞ্চি ফুল এইচডি প্লাস সুপার অ্যামোলেড ডিসপ্লে। ফোনের ক্রিন টু বডি রেশিও ৮৫ শতাংশেরও বেশি। ডিসপ্লের নিচেই রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার।


আরও পড়ুন: মাথায় ঘুরন্ত ক্যামেরাসহ আসছে Asus ZenFone 6, এই ফোনকে রুখতে পারবে না Xiaomiও


৫) Xiaomi Mi 9Tএবং Xiaomi Mi 9T Pro-তে থাকছে ৪০০০ mAh-এর নন রিমুভেবল ব্যাটারি। থাকছে ফাস্ট চার্জিং-এর সুবিধা। কানেক্টিভিটির জন্য থাকছে 4G LTE, Wi-Fi 802.11ac, Bluetooth v5.0, GPS/ A-GPS আর একটি USB Type-C port।


৬) চিনে Redmi K20-এর দাম শুরু হচ্ছে ২,২৯৯ ইউনিয়ান (ভারতীয় মুদ্রায় প্রায় ২৩,০০০ টাকা) থেকে। ভারতেও সেই দামেই পাওয়া যাবে বলে মনে করা হচ্ছে Xiaomi Mi 9T।