নিজস্ব প্রতিবেদন: অবশেষে মুক্তি! তালিবানের হাত থেকে মুক্তি পেলেন ভারতীয়রা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শনিবার দুপুর নাগাদ বিমানবন্দরে ঢোকার মুখেই ভারতীয়-সহ ১৫০ জনকে বন্দি করেছিল তালিবান। তালিবান অবশ্য এই অভিযোগ অস্বীকার করেছিল। পরে জানা যায়, পাসপোর্ট পরীক্ষা করার পর ১৫০ জন 'বন্দিকে'ই মুক্তি দেয় তালিবান। এবং মুক্তি পেয়ে তাঁরা ফের বিমানবন্দরের দিকে রওনা দিয়েছেন বলেই খবর।


আরও পড়ুন:  Afghanistan: পলাতক Ashraf Ghani, তবে Taliban-দের সমর্থন করল আফগান প্রেসিডেন্টের ভাই


শনিবার দুপুরে জানা যায়, কাবুল বিমানবন্দরের সামনে গ্যারাজ থেকে ১৫০ জনকে বন্দি করে তালিবান (Taliban)। বন্দিদের মধ্যে বেশ কয়েকজন আফগান নাগরিক ও শিখ আফগান ছিলেন। তবে অধিকাংশই ভারতীয় (Indians)। তালিবানের হাত থেকে পালিয়ে যাওয়া এক ব্যক্তিই জানান, আচমকাই সেখানে বেশ কিছু তালিবান হাজির হয়। তাদের হাতে কোনও অস্ত্র ছিল না, তবে তারা এঁদের বন্দি করে এবং অন্য গেট দিয়ে বিমানবন্দরে ঢোকানোর প্রতিশ্রুতি দেয়।


শেষ পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, ওই ১৫০ জনের পাসপোর্ট  (Passport) যাচাই করার পরই তাঁদের ছেড়ে দেয় তালিবান। তালিবানের হাতে সাময়িক বন্দি হওয়া ওই ১৫০ জন মুক্তি পেয়ে কাবুলের (Kabul Airport) হামিদ কারজাই বিমানবন্দরের দিকে রওনাও দেন বলে খবর। বন্দিদের কোনও ক্ষতি হয়নি বলেই খবর।


প্রসঙ্গত, শনিবার সকালেই কাবুল বিমানবন্দর থেকে ৮৫ জন ভারতীয়কে (Indian Nationals) নিয়ে আফগানিস্তান (Afghanistan) থেকে রওনা দিয়েছে বায়ুসেনার (Air Force) এক বিমান (Military Aircraft)।


(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)


আরও পড়ুন: Afghanistan: Kabul-এ ভারতীয়-সহ ১৫০ জনকে অপহরণ Taliban-এর!