জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কিচ্ছুটি শোনা যাচ্ছে না, ভয়ংকর শব্দ। বিপুল পরিমাণ জল বিদ্যুৎগতিতে ছুটে নেমে যাচ্ছে নীচে। এমন স্রোতের কাছে যেতেই ভয় পাবেন যে কেউ। সেই স্রোতে নামা তো দূরের কথা। জল নেমে যাচ্ছে নীচের অতল খাদে। একবার কোনও ভাবে স্রোতের টানে পা পিছলে গেলে সাক্ষাৎ মৃত্যু! কিন্তু এই পরিবেশ কারও অ্যাড্রিনালিন ক্ষরণ করায়। তাঁরা তখন অসমসাহসী হয়ে ওঠেন, দারুণ ঝুঁকি নিতে প্রস্তুত হন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Glass Frogs: স্বচ্ছ ব্যাঙ ! সবুজ পাতার নীচে তার অস্তিত্ব বুঝতে পারাটা রীতিমতো কঠিন...


তেমনই ঘটেছে সম্প্রতি ভিক্টোরিয়া জলপ্রপাতে। জাম্বিয়া-জিম্বাবোয়ে সীমান্তে অবস্থিত এই জলপ্রপাতটিতে এমনই এক তরুণীর দেখা মিলেছে, যিনি শরীর ঝুঁকিয়ে তাকিয়েছেন নীচে। তাঁর এই অ্যাডভেঞ্চারের একটা ভিডিয়ো প্রকাশিত হয়েছে। তাতে দেখা গিয়েছে, তরুণীর পাশ দিয়ে বয়ে চলেছে বিপুল পরিমাণ জল। দেখলেই বুক কেঁপে উঠবে দর্শকের, কিন্তু তিনি হাসিমুখে তাকিয়ে আছেন নীচের অপার সৌন্দর্যের দিকে। সোশ্যাল মিডিয়ায় তাঁর এই ভিডিয়ো দেখে বহুজন বহু মন্তব্য করেছেন। একজন খুব মজাদার মন্তব্য করেছেন-- 'না, এ কোনও দিনই আমার দ্বারা হবে না! যদি জলটা কোনও ভাবে নীচের দিকে টেনে নেয়! উফ! না, দুঃখিত।'



ভিক্টোরিয়া জলপ্রপাত ব্রিটেনের রানির নামে রাখা হয়। রেখেছিলেন ডেভিড লিভিংস্টোন। 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)