নিজস্ব প্রতিবেদন: সদ্য দখল হওয়া আফগানিস্তানে কি এবার শুরু হল তালিবানের বিরুদ্ধে পাল্টা লড়াই !


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কয়েকদিন আগেই আফগানিস্তানের রাস্তায় দেশের তেরঙ্গা পতাকা নিয়ে মিছিল করেছিলেন কয়েকশো মানুষ। এবার আফগানিস্তানের ৩ জেলা থেকে তালিবানকে হঠিয়ে দিল প্রতিরোধ বাহিনী। এমনটাই খবর সংবাদমাধ্যমে সূত্রে।


আরও পড়ুন-দেশের প্রতিটি পরিবারকে মাসে ৭,৫০০ টাকা দিক কেন্দ্র, বিরোধী বৈঠকে দাবি Mamata-র 


আফগানিস্তানের বাঘলান প্রদেশের পোল এ হেসার, সালাহ ও বানু জেলা থেকে তালিবান যোদ্ধাদের হঠিয়ে দিল পাবলিক রেজিস্টেন্স ফোর্স। ওই সংঘর্ষে নিহত হয়েছে বহু তালিবান যোদ্ধা। 



পাবলিক রেজিস্টান্স ফোর্সে তরফে কবীর মহম্মদ আন্দারবি সংবাদমাধ্যমে জানিয়েছেন, পোল এ হেসার, সালাহ ও বানু জেলা আমাদের দখলে এসেছে। অন্যান্য জেলার দিকেও এগিয়ে চলেছে বাহিনী।


দেশের প্রাক্তন উপ রাষ্ট্রপতি আমরুল্লাহ সালে নিজেকে কেয়ারটেকার প্রেসিডেন্ট হিসেবে ঘোষণা করেছেন। পাশাপাশি তিনি দেশের তরুণদের তালিবানের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আবেদন করেছেন। তাঁর ডাকে সাড়া দিয়েই প্রতিদিন শক্ত হচ্ছে প্রতিরোধ বাহিনী।


আরও পড়ুন-Opposition Meet: বিরোধী জোটের নেতা কে? ১৯ দলের বৈঠকে বাতলে দিলেন Mamata 


উল্লেখ্য, আগেই একটি খবর রটেছিল উত্তর কাবুলের পারওয়ান প্রদেশের চারিকার এলাকা দখল করে নিয়েছে সালে-র বাহিনী। পাশাপাশি আব্দুল রশিদ দস্তোম ও আটা মহম্মদ নুরের মতো প্রাদেশিক নেতা আফগান সরকারের প্রাক্তন সেনার সঙ্গে যোগাযোগ রেখে চলেছে। তাদের লক্ষ্য পাঞ্জাশির প্রদেশ তালিবান দখলমুক্ত করা।     


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)