ওয়েব ডেস্ক: মার্কিন মুলুকে মহারণ। আমেরিকায় প্রেসিডেন্ট নির্বাচনের ফল ঘোষণা আজ। বারাক ওবামার উত্তরসূরি হিসাবে কে যাবেন হোয়াইট হাউসে? ডেমোক্র্যাট হিলারি ক্লিন্টন নাকি রিপাবলিকান ডোনাল্ড ট্রাম্প? জানা যাবে আর কয়েকঘণ্টার মধ্যেই। মোট পাঁচশো আটত্রিশটি ইলেক্টোরাল ভোটের দুশো সত্তরটি ভোট যে প্রার্থী হাসিল করবেন তাঁর হাতেই উঠবে সাদা বাড়ির চাবি। শেষ হাসি কে হাসবেন শেষপর্যন্ত তা ঠিক করে দেবেন স্যুইং স্টেটগুলির ভোটাররা। স্যুইং স্টেটগুলির মধ্যে গুরুত্বপূর্ণ ফ্লোরিডা এবং নর্থ ক্যারোলিনার দখল যাঁর হাতে যাবে তিনিই নতুন প্রেসিডেন্ট হবেন বলে মনে করছেন বিশেষজ্ঞরা। এখনও পর্যন্ত খবর, কেন্টাকি এবং ইন্ডিয়ানা ঝুঁকেছে ট্রাম্পের দিকে। ভারমন্টে আবার এগিয়ে হিলারি ক্লিন্টন। অ্যারিজোনিয়ায় জারি হাড্ডাহাড্ডি লড়াই। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 


পড়ুন-মার্কিন নির্বাচন আসলে 'গাধা-হাতি'র লড়াই 


 


শেষ পর্যায়ে আমেরিকার ভোটপর্ব। পঞ্চাশটি প্রদেশের ভোটপর্ব চলছে। সেখানেও রিপাবলিকান ও ডেমোক্রাটদের হাড্ডাহাড্ডি লড়াইয়ের ইঙ্গিত। এক এক করে প্রতিটি প্রদেশ জানাচ্ছে তাদের পছন্দের প্রার্থী কে। এখনও পর্যন্ত কেন্টকি  এবং ইন্ডিয়ানা প্রদেশ ঝুঁকেছে ট্রাম্পের দিকে। ভরমন্ট প্রদেশে এগিয়ে হিলারি ক্লিন্টন। 



অ্যারিজোনিয়ায় জারি হাড্ডাহাড্ডি লড়াই। এখনও ভোটপর্ব চলছে ভার্জিনিয়া, নর্থ কেরোলিনা এবং ওহায়োতে। যদিও ক্যালিয়োর্নিয়ায় বন্ধ ভোটদান পর্ব। লস এঞ্জলসে ভোটকেন্দ্রের কাছে বিক্ষিপ্ত অশান্তির ফলে, কিছু কেন্দ্রে বন্ধ রয়েছে নির্বাচন পর্ব। এরই মধ্যে নিজেদের ভোট দিয়েছেন ডোনাল্ড ট্রাম্প, হিলারি ক্লিন্টন। ফ্লোরিডা প্রদেশের উদ্দেশ্যে রিপাবলিকান প্রার্থী ট্রাম্পের টুইট "এখনও অনেক সময় বাকি। আমরা ভাল করছি। এগিয়ে চলো ফ্লোরিডা।"