সেলিম রেজা | ঢাকা:  রাজধানী ঢাকায় যমুনা ফিউচার পার্কে ভারতীয় ভিসা কেন্দ্রে বিক্ষোভের পর সেখানকার নিরাপত্তা বাড়ানো হয়েছে। সেখানে সেনা বাহিনীর একটি ইউনিট মোতায়েন করেছে বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকার। এ ছাড়া ভাটারা থানা থেকে অতিরিক্ত পুলিসও মোতায়েন করা হয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- তৈরি হচ্ছে নতুন নিম্নচাপ, ফের ভারী বৃষ্টির আশঙ্কা দক্ষিণবঙ্গে


শেখ হাসিনা দেশ ছাড়ার পর ব্যাপক গন্ডগোল শুরু হয়ে যায় গোটা বাংলাদেশ জুড়ে। রাস্তায় পুলিসের দেখা মেলেনি বেশ কয়েক দিন। চারদিকে ভাঙচুর বিক্ষোভ শুরু হয়ে যায়। এরকম এক পরিস্থিতিতে ২০০ কর্মীকে দূতাবাস থেকে ফিরিয়ে এনেছে ভারত। ফলে কর্মী সংখ্যায় টান পড়ে যায়।


এদিকে, ভারতীয় ভিসার জন্য অনেকেই আবেদন করেছিলেন। কিন্তু ভিসা দিতে সময় লাগছিল। ফলে পাসপোর্ট ফেরত দেওয়ার আবেদন জানিয়েছিলেন বহু মানুষ। যারা পাসপোর্ট ফেরত চেয়েছিলেন তাদের পাসপোর্ট ফেরতও দেওয়া হচ্ছিল। কিন্তু সময় লাগছিল। এতেই ধৈর্যচ্যুতি ঘটে যায় কিছু মানুষের। তারা বিক্ষোভ দেখাতে শুরু করেন ভিসা কেন্দ্র। এনিয়ে তুলকালাম হয় ভিসা অফিস। খবর যায় পুলিসে। দ্রুত ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি আয়ত্বে আনে পুলিস। এরপর এ ঘটনার পুনরাবৃত্তি রোধে সেখানে নিরাপত্তা বাড়ানোর জন্য সরকারকে অনুরোধ করে ভারতীয় হাইকমিশন। ওই ঘটনার পর গতকাল মঙ্গলবার যমুনা ফিউচার পার্কে ওই ভিসা আবেদন কেন্দ্রের কার্যক্রম বন্ধ ছিল।


ভিসার বিষয়ে জানা গেছে, এখন পর্যন্ত আগে থেকে যেসব চিকিৎসা ভিসা অনুমোদনের অপেক্ষায় ছিল, সে ভিসাগুলোই দেওয়া হচ্ছে। নতুন করে কোনো ভিসা আবেদন নেওয়া হচ্ছে না।



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)