জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গাজা স্ট্রিপে বারুদের গন্ধের কোনও কমতি নেই। এক বছর হল সেখানে আগুন জ্বলছে। কিন্তু তা নিভছে না কোনও মতেই। এবার এক মসজিদে হামলা। প্যালেস্টাইনের গাজায় একটি মসজিদে বিমান হামলা চালিয়েছে ইজরায়েলি বাহিনী। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Uttarakhand: হাড়হিম! বোঝাই বরযাত্রী নিয়ে বাস পড়ল গভীর খাদে, মর্মান্তিক মৃত্যু...


একই সঙ্গে মর্মান্তিক ও ভয়াবহ এই হামলায় অন্তত ১৮ জন নিহত হয়েছেন বলে এখনও পর্যন্ত খবর। গাজা স্ট্রিপের দেইর আল-বালাহ এলাকার আল-আকসা মার্টিয়ার্স হাসপাতালের পাশে সাহদা আল-আকসা মসজিদে বিমান হামলার এই ঘটনাটি ঘটেছে। বছরখানেক ধরে চলা রক্তক্ষয়ী যুদ্ধে বাস্তুচ্যুত হওয়া বহু প্যালেস্টাইনি ওই মসজিদে আশ্রয় নিয়েছিলেন বলে খবর ছিল। কেন তাহলে তাঁদের এভাবে আশ্রয়চ্যুত করা হল?


এক বার্তায় ইজরায়েলি সামরিক বাহিনী বলেছে, দেইর আল-বালাহ এলাকায় সাহদা আল-আকসা মসজিদটিকে আসলে নিজেদের কাজের কেন্দ্র হিসেবে ব্যবহার করছিল হামাস। এই কেন্দ্রকে হামাস 'কমান্ড অ্যান্ড কন্ট্রোল কমপ্লেক্স' হিসেবে ব্যবহার করছিল বলে নিজেদের বার্তায় দাবি করেছে ইজরায়েলি সামরিক বাহিনী। তাদের যুক্তি, তাই সেখানে হামলা চালানো হয়েছে। যদিও তাদের এ অভিযোগের বিষয়ে কোনো তথ্যপ্রমাণ তাদের পক্ষ থেকে দেওয়া হয়নি।


আরও পড়ুন: Bengal Weather Update: বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি, মেঘলা আকাশ গাঙ্গেয় পশ্চিমবঙ্গে! পুজোয় কী হবে?


এদিকে আগামীকাল, সোমবার, ৭ অক্টোবরে ইজরায়েলে হামাসের নজিরবিহীন হামলার এক বছর পূর্ণ হচ্ছে। সেই হামলার জেরে প্যালেস্টাইনের গাজায় এখনও ইজরায়েলের প্রতিরোধ-আক্রমণ চলছে।  এরই মধ্যে মধ্যপ্রাচ্যের অন্যান্য অঞ্চলেও ছড়িয়ে পড়েছে যুদ্ধের আগুন-বারুদ-ধোঁয়া। ভয়ংকর পরিস্থিতি গোটা মধ্য এশিয়া জুড়ে।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)