নিজস্ব প্রতিবেদন: তুষারপাত উপভোগ করতে গিয়ে ডেকে আনলেন সাক্ষাত মৃত্যুকে। প্রবল তুষারে রাস্তায় আটকে পড়ল প্রায় ১ হাজার পর্যটকভর্তি গাড়ি। সেই তুষারেই জমে গিয়ে মৃত্যু হল ৯ শিশু-সহ ২১ পর্যটকের। পাকিস্তানের হিল স্টেশন মুরি-র ঘটনা। পর্যটকদের উদ্ধারে সেনা নামিয়েছে পাকিস্তান সরকার। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। এক টুইটে তিনি লিখেছেন, অভাবনীয় তুষারপাত ও  আবহাওয়ার খবর না নিয়েই হিল স্টেশনে যাওয়াতেই এই মর্মান্তিক ঘটনা ঘটেছে। এনিয়ে তদন্তের আদেশ দিয়েছি। দুর্গতদের উদ্ধারের ব্যবস্থা করা হচ্ছে। 


পাকিস্তানের ইন্টিরিয়র মিনিস্টার শেখ রসিদ জানিয়েছেন, আটকে থাকা পর্যটকদের উদ্ধার করতে ও রাস্তা সাফ করার জন্য সেনা নামানো হয়েছে। ১৫-২০ বছর পর এবার মুরিতে বিপুল সংখ্যাক মানুষের সমাগম হয়েছিল। এর জন্যই এমন দুর্ঘটনা ঘটে গেল। পরিস্থিতির কথা মাথায় রেখে ইসলামাবাদ থেকে মুরি পর্যন্ত রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে। প্রবল তুষারে কমপক্ষে ১০০০ গাড়ি আটকে পড়ে। আটকে থাকা লোকজনকে খাবার ও কম্বল দিয়ে সাহায্য করেছেন এলাকার মানুষজন। যারা মুরি যাওয়ার পরিকল্পান করেছিলেন তা বাতিল করা হয়েছে।


আরও পড়ুন-উত্তরপ্রদেশ ৭, মণিপুর ২, গোয়া-উত্তরাখণ্ড-পঞ্জাবে ১ দফায় ভোট; ১০ মার্চ ফলাফল


প্রবল তুষারপাতের পর মুরিকে প্রাকৃতিক বিপর্যয় কবলিত এলাকা বলে ঘোষণা করেছে পঞ্জাব সরকার। রাওয়ালপিন্ডির ডেপুটি কমিশনার জানিয়েছেন, কমপক্ষে ২৩,০০০ গাড়িকে মুরি থেকে বের করে আনা হয়েছে। এখনও আটকে ১০০০ গাড়ি।


ঘটনা নিয়ে ইমরান খান সরকারের প্রবল সমালোচনা করেছেন পিপিপি-র ভাইস প্রসিডেন্ট শেরি রহমান। সংবাদমাধ্যমে তিনি বলেছেন, মার্মান্তিক ঘটনা। বেশি বেশি পর্যটক আহ্বানের থেকে সরকারের উচিত ছিল পর্যটকদের নিরাপত্তার ব্যবস্থা করা। এই মৃত্যু তুষারপাতের জন্য নয় বরং সরকারের গাফিলতির জন্য।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)