জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: দেশব্যাপী আলোড়ন সৃষ্টিকারী একটি মামলায় চীন চংকিং-এ একজন পুরুষ এবং তাঁর বান্ধবীকে মৃত্যুদন্ড দিল। ১৫ তলা উঁচু একটি অ্যাপার্টমেন্টের ছাদ থেকে দুটি শিশুকে ছুঁড়ে ফেলে দেওয়ার অভিযোগে সেই পুরুষ এবং তাঁর বান্ধবীর মৃত্যুদন্ড কার্যকর করেছে রাষ্ট্র। দেশের সর্বোচ্চ আদালত সম্প্রতি তাঁদের মৃত্যুদণ্ড কার্যকর করেছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: kalpana chawla: ২১ বছর আগে মাটি ছোঁয়ার মাত্র ১৬ মিনিট আগে মহাকাশেই পুড়লেন কল্পনা! ঠিক কী ঘটেছিল সেদিন?


ঝাং বো এবং তাঁর বান্ধবী ইয়ে চেংচেন, ২০২০ সালের ২ নভেম্বর তারিখে ওই ব্যক্তির দুই বছরের মেয়ে এবং এক বছরের ছেলেকে ১৫ তলা থেকে নীচে ফেলে দিয়েছিল।


চংকিং পাবলিক প্রসিকিউটর অফিস থেকে জারি করা একটি অভিযোগ অনুসারে, ঝাং এবং ইয়ের সোশ্যাল মিডিয়া মাধ্যমে আলাপ হয় এবং তাঁরা একটি সম্পর্কে জড়িয়েছিলেন। ঝাং-এর বিবাহবিচ্ছেদের পরই তাঁরা একসঙ্গে থাকতে শুরু করেন। তাঁকে বারবার ইয়ে বলেছিল যে তাঁর সন্তান থাকলে তিনি তাঁর সঙ্গে সম্পর্কে থাকবেন না।


২০২০ সালের ফেব্রুয়ারি মাস থেকে, ঝাং এবং ইয়ে প্রাক্তনের দুই সন্তানকে হত্যার কৌশল তৈরি করতে শুরু করে। তাঁরা শেষ পর্যন্ত সিদ্ধান্ত নেয় যে, তাঁরা একটি দুর্ঘটনাবশত হত্যার পরিকল্পনা করবে, যার সাহায্যে তাঁরা শিশুদের মৃত্যু করবে।


আরও পড়ুন: Donald Trump: ফের প্রেসিডেন্ট হতে মরিয়া ট্রাম্প, এবার নোবেল শান্তি পুরস্কারের দৌড়ে


২০২১ সালের জুলাই মাসে মামলার প্রথম বিচার চলাকালীন, শিশুটির মা, চেন মেইলিন আদালতে ক্ষতিপূরণ চেয়েছিলেন এবং তাঁর প্রাক্তন স্বামী এবং তাঁর বান্ধবীর জন্য কঠোর শাস্তি দাবি করেছিলেন। চংকিং-এর একটি আদালত ইচ্ছাকৃত হত্যাকাণ্ডের অপরাধে ২০২১ সালের ২৮ ডিসেম্বর ঝাং এবং ইয়েকে মৃত্যুদণ্ড দেয়। ২০২৩ সালে, ঝাং অস্বীকার করেন যে তাঁরা তাঁদের সন্তানকে হত্যা করেছেন। চীনের সর্বোচ্চ আদালত, সুপ্রিম পিপলস কোর্ট ঝাং এবং ইয়ের মৃত্যুদণ্ড বহাল রেখেছে এবং রায় দিয়েছে যে তারা ইচ্ছাকৃতভাবে এবং অবৈধভাবে খুন করেছে। তাঁদের গুলি করার মাধ্যমে মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে বলেও জানা গেছে।



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)