নিজস্ব প্রতিবেদন: নিউ জিল্যান্ডের ২ মসজিদে জঙ্গি হামলায় নিহতের সংখ্যা বেড়ে হল ৫০। এদের মধ্যে ৫ ভারতীয়কে চিহ্নিত করা হয়েছে। রবিবার একথা জানিয়েছে নিউ জিল্যান্ড পুলিস ও সেখানকার ভারতীয় হাই কমিশন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-জোটে অশনিসংকেত! অপমানিত, বিশ্বাসভঙ্গ বলে 'একলা চলো'র ডাক প্রদেশ কংগ্রেসের


শুক্রবার ওই দুটি মসজিদে বন্দুকবাজের হামলার পরই ৭ ভারতীয় খোঁজ মিলছিল না। শনিবার সংবাদমাধ্যমে প্রকাশিত হয় নিহতদের মধ্যে রয়েছেন হায়দরাবাদের এক ব্যক্তি ও আহমেদাবাদের একজন। তবে রবিবার নিউ জিল্যান্ড পুলিসে জানিয়েছে নিহতরা হলেন মেহবুব খোকার, রামজি ভোরা, অ্যানসি আলিবাবা ও ওজির কাদির। তবে এখনও নিখোঁজ ২ ভারতীয়র কোনও খবর নেই।



এখনও পর্যন্ত ওই হামলায় জড়িত থাকার অভিযোগে এক মহিলা সহ মোট ৪ জনকে গ্রেফতার করা হয়েছে। এদের মধ্যে মূল হামলাকারী ব্রেনটন ট্যারান্টকে শনিবারই আদালতকে তোলে নিউ জিল্যান্ড পুলিস।



আরও পড়ুন-লোকসভা নির্বাচন ২০১৯: কলকাতার বুকে রুটমার্চ শুরু কেন্দ্রীয় বাহিনীর


ঘটনার দিনই নিউ জিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডেন ওই হামলার ঘটনাকে জঙ্গি হামলা বলে উল্লেখ করেছিলেন। এক বিবৃতিতে তিনি বলেন, আমরা আক্রান্ত। যারা এই হামলার সঙ্গে জড়িত তারা আমাদের কেউ নয়। এরা সন্ত্রাসবাদী।


উল্লেখ্য, বর্তমানে নিউ জিল্যান্ডে রয়েছেন ২ লাখ ভারতীয়। এদের মধ্যে ৩০,০০০ ছাত্র। নিহত ৫ জনের মধ্যে রয়েছেন কেরলের ছাত্রী অ্যানসি আলিবাবা।