নিজস্ব প্রতিবেদন: করোনাভাইরাস আতঙ্কে বাকিংহ্যাম প্রাসাদ ছাড়লেন ব্রিটেনের রানি এলিজাবেথ-২। তাঁকে পাঠানো হল উইন্ডসোর ক্যাসলে। করোনাভাইরাসের সংক্রমণ ব্রিটেনে আরও বাড়লে এলিজাবেথ ও প্রিন্স ফিলিপকে কোয়ারেন্টাইনে পাঠানো হবে পরিকল্পনা করেছে ব্রিটিশ প্রশাসন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ১০৭, মৃত ২


ব্রিটিশ সংবাদমাধ্যম সূত্রে খবর, বৃহস্পতিবার বাকিংহাম প্যালেস থেকে রানিকে সরিয়ে নিয়ে যাওয়া হয় উইন্ডসোর ক্যাসলে। রানি সম্পূর্ণ সুস্থ রয়েছেন। এখনই তাঁকে অন্য জায়গায় সরিয়ে নেওয়ার সময়। তবে করোনাভাইরাস নিয়ে আতঙ্কিত প্যালেসের কর্মীরা। প্যালেসে যারা আসছেন তাদের খুঁটিয়ে পরীক্ষা করা হচ্ছে। কয়েক সপ্তাহ পরেই রানির জন্মদিন। তখন তাঁর সঙ্গে দেখা করতে আসবেন বহু মানুষ। তাই আগেভাগেই ব্যবস্থা নেওয়া হল।


বাকিংহ্যাম পালেসের ৫০০ কর্মী কাজ করেন। লোক সমাগমের কথা মাথায় রেখেই এত কর্মী নিয়োগ করা হয়েছে। করোনাভাইরাস সংক্রমণে ব্রিটেনে ইতিমধ্যেই মৃত্যু হয়েছে ২১ জনের। সংক্রমিত মানুষের সংখ্যা বেড়ে হয়েছে ১,১৪০।


আরও পড়ুন-রাস্তায় গড়াগড়ি যাচ্ছে মাধ্যমিকের উত্তরপত্র, উদ্ধার করলেন এক ব্যক্তি


উল্লেখ্য, করোনাভাইরাসের সংক্রমণে ইতিমধ্যেই গোটা দুনিয়ায় প্রাণ হারিয়েছেন পাঁচ হাজার মানুষ। সংক্রমণ হয়েছে ১,৩৫,০০০ মানুষের মধ্যে। ইরাকে আক্রান্ত হয়েছেন ৭৯ জন। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে চিন। সেখানে মারা গিয়েছেন তিন হাজারেরও বেশি মানুষ। তার পরেই রয়েছে ইতালি ও চিন। ভারতে এখনও পর্য্নত পর্যন্ত প্রাণ হারিয়েছেন ২ জন।