নিজস্ব প্রতিবেদন: এলিয়েনদের সম্পর্কে আমাদের প্রত্যেকেরই আলাদা একটা কৌতুহল রয়েছে। তারা কেমন দেখতে, তারা কী খায়, তারা কোথায় থাকে প্রভৃতি প্রভৃতি। সম্প্রতি অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের গবেষকরা জানিয়েছেন যে, কেমন দেখতে হতে পারে এলিয়েনদের।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের গবেষকদের মতে, এলিয়েনদের আকার আকৃতি বেশিরভাগটাই মানুষের মতো। গবেষক স্যাম লেভিন এই প্রসঙ্গে জানিয়েছেন, গবেষণার সময়ে আমাদের বিকল্প বেশ কিছু প্রস্তাবও দেওয়া হয়েছিল। যা থেকে বিবর্তনীয় তত্ত্ব তৈরি করা সম্ভব এবং তার থেকে পৃথিবীর বিশদ বিবরণ সম্পর্কে বলা সম্ভব। এটি একটি খুবই উপযোগী প্রস্তাব। কারণ, এলিয়েনদের সম্পর্কে ভবিষ্যদ্বাণী সিলিকনের উপর ভিত্তি করে করা হয়। উদাহরণস্বরূপ বলা যেতেই পারে, ওদের DNA নেই। ওরা নাইট্রেন গ্রহণ করে ইত্যাদি ইত্যাদি।


হোয়াটসঅ্যাপ-টেলিগ্রাম বন্ধ হচ্ছে এই দেশে


ইন্টারন্যাশনাল জার্নাল অফ অ্যাস্ট্রোবায়োলজিতে প্রকাশিত হয়েছে যে, এলিয়েনদের গায়ের রং এবং তাদের কেমন দেখতে, তার একটা প্রেডিকশন করা হয়েছে। এই প্রসঙ্গে লেভিন আরও বলেন, ‘আমরা এখনও এমনটা বলতে পারি না যে, এলিয়েনরা হাঁটা-চলায় সক্ষম কিনা। তাদের দুটো পা, কিংবা তাদের বড় বড় সবুজ সবুজ চোখ আছে কিনা। পাশাপাশি এমনটাও বলা সম্ভব নয় যে, পৃথিবীতে আমরাই একমাত্র থাকি। যদি আমরা একা না থাকি, তাহলে আমাদের প্রতিবেশিরা কেমন দেখতে হতে পারে।’