নিজস্ব প্রতিবেদন: ভয়াবহ বিস্ফোরণ ফ্রান্সের রাজধানীতে। বিবিসি সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, মৃত্যু হয়েছে ৪ জনের। কমপক্ষে ৩৭ জন আহত। এর মধ্যে ১০ জনের অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক বলে জানিয়েছেন সে দেশের প্রতিরক্ষামন্ত্রী ক্রিস্টোফে কাস্তানের।  গ্যাসের পাইপলাইন ফেটে বিস্ফোরণ হয় বলে প্রাথমিকভাবে জানা গিয়েছে। শনিবার দুপুর দেড়টা নাগাদ প্যারিসের ৬ রু দে ত্রঁভাইস রোডের হুবার্ট বেকারির কাছে এই বিস্ফোরণ হয়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- ক্লিনটনকে ‘হারিয়ে’ শাটডাউনে নজির ট্রাম্প প্রশাসনের


জ্বালানির মূল্যবৃদ্ধির জেরে গত দেড় মাস ধরে বিক্ষোভ-মিছিলে উত্তপ্ত প্যারিস। ‘ইয়লো ভেস্ট’ বিক্ষোভের জন্য প্রায় ৮০ হাজার পুলিস মোতায়েন রয়েছে প্যারিস জুড়ে। এরই মাঝে এমন ভয়াবহ বিস্ফোরণে উত্তেজনা তৈরি হয় রাজধানীতে। ফ্রান্সের সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, বিস্ফোরণের তীব্রতা এতটাই প্রবল ছিল, যে ধ্বংসস্তূপে পরিণত হয়েছে একটি থিয়েটার হল। ক্যালারি সালাভর্ড নামে এক স্থানীয় বাসিন্দা জানান, জোরালো বিস্ফোরণের আওয়াজে ঘুম ভেঙে যায়। আতঙ্কিত হয়ে পড়ি সবাই।


আরও পড়ুন- সংযুক্ত আরব আমিরশাহিতে ভারতীয় ফুটবলপ্রেমীদের করা হল খাঁচাবন্দি, দেখুন ভিডিয়ো


দুর্ঘটনাস্থলের কাছাকাছি বাড়ির জানালার কাচ ভেঙে যায়। জঙ্গি হামলার আশঙ্কায় রাস্তায় নেমে পড়েন বাসিন্দারা। ঘটনাস্থল কড়া নিরাপত্তায় ঢেকে দেওয়া হয়েছে। এই ঘটনায় কোনও নাশকতার ছক রয়েছে কিনা খতিয়ে দেখছে পুলিস।