নিজস্ব প্রতিবেদন: রাশিয়া (Russia) এবং ইউক্রেনের (Ukraine) এর মধ্যে চলতে থাকা সংঘর্ষে কিছুদিন আগেই এক ভারতীয় ছাত্র প্রাণ হারিয়েছেন। শুক্রবার ইউক্রেনের রাজধানী শহর কিয়েভে (Kyiv) গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন এক ভারতীয় ছাত্র।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

একটি কথোপকথনে, বেসামরিক বিমান চলাচল মন্ত্রকের (MoCA) প্রতিমন্ত্রী (MoS) জেনারেল ভি কে সিং (General VK Singh) বৃহস্পতিবার পোল্যান্ডের (Poland) Rzeszow বিমানবন্দরে এই তথ্য জানিয়েছেন।


 



আরও পড়ুন: Russia-Ukraine War: "আমার সঙ্গে বসুন", Putin-কে সরাসরি আলোচনার প্রস্তাব Volodymyr Zelensky-র


জেনারেল (অব.) সিং বলেন, "কিয়েভের একজন ছাত্রকে গুলি করা হয়েছে বলে জানা গেছে এবং তাকে অবিলম্বে কিয়েভের হাসপাতালে ভর্তি করা হয়েছে।" তিনি আরও বলেন, "ভারতীয় দূতাবাস আগে অগ্রাধিকারের ভিত্তিতে জানিয়ে দিয়েছিল যে সকলের কিয়েভ ছেড়ে চলে যাওয়া উচিত। যুদ্ধের ক্ষেত্রে, বন্দুকের বুলেট কারও ধর্ম এবং দেশের দিকে তাকায় না।"


ছাত্ররা বর্তমানে যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন থেকে পালিয়ে পোল্যান্ডের সীমান্তে পৌঁছানোর চেষ্টা করছেন। এই পথে তারা ভারতে নিরাপদে ফিরে আসার চেষ্টা করছেন। চার কেন্দ্রীয় মন্ত্রী, হরদীপ সিং পুরি (Hardeep Singh Puri), জ্যোতিরাদিত্য এম সিন্ধিয়া (Jyotiraditya M Scindia), কিরেন রিজিজু (Kiren Rijiju) এবং জেনারেল (অব.) ভি কে সিং, ইউক্রেন সংলগ্ন দেশগুলিতে যুদ্ধে আটকে পরা ভারতীয়দের সরিয়ে নিয়ে আসার প্রচেষ্টার তদারকি করছেন।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)