নিজস্ব প্রতিবেদন: পাকিস্তানের (Pakistan) বিদেশ প্রতিমন্ত্রী হিনা রব্বানি খার (Hina Rabbani Khar) মঙ্গলবার কাশ্মীর (Kashmir) বিষয়ে নিজের বক্তব্য জানিয়েছেন। কাশ্মীর ইস্যু নিয়ে তাকে প্রশ্ন করা হলে তিনি বলেন কেউ এই বিষয়ে কথা বলতে চায় না।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

তিনি বলেন, কাশ্মীর ইস্যু গুরুতর, কিন্তু কেউ এই বিষয় কথা বলতে চায় না। তিনি বলেন, ৭০ বছরের পুরনো এই সমস্যার সমাধান ছাড়া দক্ষিণ এশিয়াকে একত্রিত করার এবং বাণিজ্য বৃদ্ধির কোনও প্রচেষ্টাই সফল হবে না।


ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের (World Ecopnomic Forum) বার্ষিক সভা ২০২২-এর 'দক্ষিণ এশিয়ার কৌশলগত দৃষ্টিভঙ্গি' অধিবেশন চলাকালীন তাঁকে এই বিষয় প্রশ্ন করা হয়। এর উত্তরেই খার এই বিবৃতি দিয়েছেন। অপর একজন সদস্যের মন্তব্য, ভারত বর্তমানে পাকিস্তানের তুলনায় চিনকে (China) নিয়ে বেশি চিন্তিত।


চিনের বিষয় খার বলেন, তিনি চিনকে একটি ঘনিষ্ঠ প্রতিবেশী এবং বৃহত্তর অঞ্চলের অংশ হিসাবে দেখেন। একইসঙ্গে, তিনি যেমন ভারতের চিন বিরোধিতাকে সমর্থন করেননা, তেমনই তিনি কারও বিরোধিতাকেই সমর্থন করেন না। 


আরও পড়ুন: Putin Assassination Plot: দু'মাস আগে পুতিনকে হত্যার চেষ্টা হয়েছিল, চাঞ্চল্যকর দাবি ইউক্রেনের


কাশ্মীর ইস্যুতে তিনি বলেন, তিনি এই বিষয় বেশি কথা বলবেননা। কারণ এখানে অর্থনৈতিক বিষয় নিয়ে আলোচনা হচ্ছে। তিনি আরও বলেন এই প্রসঙ্গটা এমন যে গুরুত্বপূর্ণ হওয়া সত্ত্বেও কেউ কথা বলতে চায় না।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)