নিজস্ব প্রতিবেদন: অবশেষে করোনা সংক্রমণ রোখার টোটকা দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আমেরিকার এক উচ্চপদস্থ আধিকারিক জানিয়েছিলেন সূর্যের আলো দিয়ে করোনা রোখা সম্ভব। প্রেসিডেন্ট একধাপ এগিয়ে বলে বসলেন শক্তিশালী আলো শরীরের মধ্যে ঢুকিয়ে দিলেই নাকি মিলবে প্রতিকার।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আমেরিকার বিজ্ঞান ও প্রযুক্তি উপদেষ্টা উইলিয়াম ব্রায়ান জানিয়েছিলেন আমেরিকার বিজ্ঞানীরা খুঁজে বের করেছেন, অতিবেগুনী রশ্মির জীবাণুর উপর একটি গুরুতর প্রভাব রয়েছে। তিনি বলেছিলেন, "আমরা লক্ষ্য করেছি সূর্যের এই শক্তিশালী আলো বায়ু ও সমতল পৃষ্ঠে ভাইরাস মারতে সক্ষম।"  তারপরই ডোনাল্ড ট্রাম্প বলে বসেন, "আমি বিস্মিত যদি শরীরকে ওই শক্তিশালী আলো  দিয়ে পরিষ্কার করা যায়।" ট্রাম্পের এই মন্তব্যের পরেই হাসির রোল উঠেছে গোটা দুনিয়ায়।


বিজ্ঞানী ও গবেষকদের বিদ্রুপের স্বীকার হতে হয়েছে মার্কিন প্রেসিডেন্টকে।  ট্রাম্প বলেছিলেন,"আমি বিস্মিত যদি শরীরকে ওই শক্তিশালী আলো  দিয়ে পরিষ্কার করা যায়। শক্তিশালী আলো দিয়ে করোনা ভাইরাস দূর করা গেলে দারুণ হবে!" হোয়াইট হাউসে যখন রকমই বিবৃতি দিচ্ছিলেন ডোনাল্ড ট্রাম্প, তখন সেখানে উপস্থিত ছিলেন করোনাভাইরাস টাস্ক ফোর্সের কার্যকর্তা ড: দেবোরাহ বির্ক্স। ট্রাস্পের এহেন বক্তব্য শুনে তিনি আশ্চর্য হয়ে যান। লোকজন তাঁর সেই আশ্চর্য হয়ে যাওয়ার ছবি টুইট করে দেয়।


আরও পড়ুন: ফের কূটনীতির চাল! WHO-কে আরও ৩ কোটি ডলার দিয়ে আমেরিকাকে চাপে ফেলল চিন


উইলিয়াম ব্রায়ান দেখিয়েছিলেন ১৮ ঘন্টায় কীভাবে ভাইরাসকে কাহিল করা যায়। তবে ট্রাম্প যেভাবে ইনজেকশন দিয়ে আলো শরীরে ঢুকিয়ে দেওয়ার কথা বলেছেন তা শুনে রাতের ঘুম উড়েছে বহু বিজ্ঞানীর। কীভাবে এই পদ্ধতি সম্ভব, ভেবে কূল পাচ্ছেন না গবেষকরা।