সেলিম রেজা | ঢাকা: শেখ হাসিনা দেশ ছাড়ার পর দেশজুড়ে সংখ্যালঘু ও ধর্মীয়স্থানে হামলা হয়েছিল। এবার পুজোর মুখে সেই একই ঘটনা ফরিদপুর জেলায়। ফরিদপুরের ভাঙ্গা বাজারে ভাঙচুর করা হল প্রতিমা। ওই ঘটনার জেরে গ্রেফতার করা হল এক ব্যক্তিকে। পুলিসের দাবি, ধৃত ব্যক্তি ভারতীয় নাগরিক। সোমবার ফরিদপুরের এআইজি জানান ওই ব্যক্তির নাম সঞ্জিত বিশ্বাস(৪৫)।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-'মেয়ের দেহ আমরা পোড়াতে চাইনি, ফ্রিজ আপ করতে চেয়েছিলাম! ওরা জোর করে...'


এআইজি ইনামুল হক বলেন, গত ১৪ সেপ্টেম্বর রাতে ফরিদপুরের ভাঙ্গা থানাধীন ভাঙ্গা বাজারস্থ হরি মন্দির ও কালী মন্দিরে নির্মিতব্য প্রতিমা ভাঙচুর করা হয়। খবর পেয়ে পরদিন পুলিস ঘটনাস্থল পরিদর্শন করে। পরে ফরিদপুরের পুলিস সুপার ঘটনাস্থল পরিদর্শন করে দেখেন, হরি মন্দিরের কার্তিক ঠাকুরের হাতের আঙুল ভাঙা, ময়ূরের গলা মোচড়ানো, ঘোড়ার কান ও আঙুল, অসুরের হাতের আঙুল এবং কালী মন্দিরের গণেশের হাতের আঙুল ও শুঁড় ভাঙা হয়েছে।


ইনামুল হক আরও বলেন, ঘটনার বিষয়ে তদন্তকালে কালী মন্দিরের সামনে পরিত্যক্ত খাটের ওপর শায়িত অবস্থায় একজন ও খাটের পাশে মাটিতে আরেকজন ব্যক্তিকে দেখতে পাওয়া যায়। তাদের একজনকে জিজ্ঞাসাবাদে স্থানীয়রা পরিচিত বলে শনাক্ত করেন। অন্য ব্যক্তিকে নাম-পরিচয় জিজ্ঞাসা করা হলে তিনি নাম-পরিচয় না জানালে তার ওপর সন্দেহ হওয়ায় তাকে থানায় এনে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদকালে তিনি একবার বাংলা ও একবার হিন্দিতে কথা বলেন। তিনি পশ্চিমবঙ্গের নদিয়া জেলার বাসিন্দা। বাবার নাম নিশিকান্ত বিশ্বাস। গ্রেফতার সঞ্জিত বিশ্বাসকে ভাঙ্গা থানার জিডি মোতাবেক আদালতে পাঠানো হয়েছে। এ ঘটনায় তদন্ত অব্যাহত আছে বলেও জানান পুলিসের এ কর্মকর্তা।


বাংলাদেশের ফরিদপুর জেলার পূজা উদযাপন কমিটির সভাপতি স্বপন চন্দ্র সাহা জানান, হরি মন্দিরের কার্তিক, অর্জুন, গনেশসহ মোট আটটি প্রতিমার বিভিন্ন অংশে ভাঙচুর করা হয়েছে। আমরা স্থানীয় প্রশাসনের কাছে এ ঘটনার বিচার চেয়েছি। আমরা বিশ্বাস করি, সঠিক তদন্তের মাধ্যমে অপরাধীরা শাস্তি পাবে।



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)