ওয়েব ডেস্ক: "আমার সরকার সর্বদা চায় দক্ষিণ এশিয়ায় শান্তি বজায় থাকুক। আমরা কখনই চাই না আমাদের মধ্যে কখনও অশান্তির পরিবেশ তৈরি হোক। ভারত, পাকিস্তানের মধ্যে তৈরি হওয়া দ্বন্দ্বের কারণে সমস্যায় পড়বে বাংলাদেশও। ভারত এবং পাকিস্তান, দুই দেশের কাছেই আমার অনুরোধ, শান্তি বজায় রাখতে সংযত হওয়ার দরকার। আমরা চাই, দক্ষিণ এশিয়ার মানুষের মধ্যে যে শান্তি রয়েছে, তা সবসময় বজায় থাকুক", ভারত এবং পাকিস্তানের মধ্যে চলা সীমান্ত লড়াইয়ের অবসান চেয়ে এই আর্জি জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


উল্লেখ্য, উরি হামলার পর থেকেই ভারত এবং পাকিস্তানের দীর্ঘদিন ধরে চলা ঠাণ্ডা লড়াই হঠাৎ উষ্ণ আকার ধারণ করেছে। ঘাত এবং প্রত্যাঘাতে সীমান্ত অঞ্চলে যুদ্ধ পরিস্থিতি তৈরি হয়েছে। দুই পরমাণু শক্তিধর রাষ্ট্রের মধ্যে চলা উষ্ণ লড়াই কপালে চিন্তার ভাঁজ ফেলেছে প্রতিবেশী রাষ্ট্রগুলোর মধ্যে। 


সম্প্রতিকালে ভারতের সার্জিক্যাল স্ট্রাইকের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ। উরি হামলারও নিন্দা করেছে বাংলাদেশ। এমনকি ভারতের পাশে থাকার বার্তা দিয়ে পাকিস্তান আয়োজিত সার্ক সন্মেলনে যোগ না দেওয়ার কথাও জানিয়েছে শেখ হাসিনার দেশ। এবার দুই দেশকে সংযত থাকার বার্তা দিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই।