জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ইরানের দক্ষিণাঞ্চলীয় শহর কেরমানে নিহত কমান্ডার কাসেম সোলেইমানির কবরস্থানের কাছে বিস্ফোরণে নিহত ১০৩ জন। ইরানের রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম এই খবর জানিয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

২০২০ সালে বাগদাদ বিমানবন্দরে মার্কিন ড্রোন হামলায় ইরানের শীর্ষ কমান্ডার নিহত হওয়ার উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এই বিস্ফোরণগুলি ঘটেছিল। সোলেমানি হত্যার পরে ওয়াশিংটন এবং তেহরানের মধ্যে কূটনৈতিক সম্পর্ক অত্যন্ত খারাপ পর্যায়ে পৌঁছায়।


আরও পড়ুন: Palestine-Israel Conflict: 'গাজা ছেড়ে প্যালেস্টাইনিদের অন্য দেশে চলে যাওয়া উচিত'! কে বললেন এ কথা?


২০২০ সালে প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্দেশে সোলেমানিকে হত্যা করে আমেরিকা।


টার্গেটিং স্ট্রাইকটি এই অঞ্চলে আমেরিকান কর্মীদের বিরুদ্ধে আক্রমণ সহ ‘লক্ষ লক্ষ লোক’-এর ভূমিকার অভিযোগের প্রতিক্রিয়া হিসাবে আসে। সোলেমানিকে নির্মূল করার ন্যায্যতা প্রমাণ করে ট্রাম্প এই কথা বলেছিলেন।


আরও পড়ুন: Metaverse: প্রযুক্তির পিশাচ! ইতিহাসে প্রথম মেটাভার্সে গণধর্ষিত কিশোরী...


ইরানের কমান্ডার, মেজর জেনারেল কাসেম সুলেমানি, ইসলামিক রেভল্যুশনারি গার্ডস কর্পসের কুদস ফোর্সের নেতৃত্ব দিয়েছিলেন। তিনি কিছু ইরাকি মিত্রদের সঙ্গে একটি আমেরিকান এমকিউ-৯ রিপার ড্রোন থেকে ছোড়া ক্ষেপণাস্ত্রর আঘাতে নিহত হন। সিরিয়ার দামেস্ক থেকে আসার পর বাগদাদ বিমানবন্দরের টারম্যাক পেরোনোর সময় এই ঘটনা ঘটে। যেখানে ইরান রাশিয়া-সমর্থিত বাশার-আল আসাদ সরকারকে সমর্থন করছে।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)