নিজস্ব প্রতিবেদন: কাবুল বিমানবন্দরে আত্মঘাতী বিস্ফোরণের দায় নিলো জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট ( Islamic State)। ভিডিয়ো বার্তায় হামলার দায় নিলো আইএস-এর শাখা আইএসআইএস-খোরাসান (ISIS-Khorasan) (ISIS-K)। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মার্কিন গোয়েন্দা রিপোর্ট সত্য়ি করে বৃহস্পতিবার সন্ধ্যায় আত্মঘাতী বিস্ফোরণে কেঁপে ওঠে কাবুল বিমানবন্দর। প্রথম দুটো বিস্ফোরণ হয় বিমানবন্দরের বাইরে জনবহুল এলাকায়। অপর একটি বিস্ফোরণ হয় রাতের দিয়ে অন্যত্র। ছত্রভঙ্গ সাধারণ মানুষকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলিও চালায় জঙ্গিরা। এই হামলায় এখনও মৃত ৭২ জন। গুরুতর জখম ১৪৩। মৃতদের মধ্যে ১৩ জন মার্কিন সেনাও রয়েছেন। ঘটনার বেশ কয়েক ঘণ্টা পর ভিডিয়ো বার্তায় হামলার দায় নেয় ইসলামিক স্টেট। জানা গিয়েছে, কাবুল বিমানবন্দরের বাইরে মার্কিন সেনার 'বারান ক্যাম্প'-এর সামনে বিস্ফোরণটি ঘটায় ওই ফিদায়েঁ জঙ্গি। হামলায় সাধারণ মানুষ, মার্কিন সেনা ছাড়়াও বহু তালিব জঙ্গিও মারা গিয়েছে বলে সংবাদ সংস্থা সূত্রে খবর।



আরও পড়ুন: Afghanistan: কাবুল বিস্ফোরণের নিন্দায় তালিবান, ৪ মার্কিন মেরিনসের মৃত্যুর আশঙ্কা



ভিডিয়োর সত্যতা যাচাই করেনি Zee ২৪ ঘণ্টা।


এই হামলার পরেই পেন্টাগন মুখপাত্র জন কিরবির টুইটারে লিখেছেন,'কমপ্লেক্স হামলা চালানো হয়েছে।' প্রথমে বিস্ফোরণ। পরে গুলি চালিয়েছে জঙ্গিরা। এভাবে জনতাকে ছত্রভঙ্গ করে গুলি চালানোর কায়দা আইএসের। এভাবেই 'কমপ্লেক্স হামলা' চালানো হয়েছে কাবুল বিমানবন্দরের বাইরে।      


আরও পড়ুন: Afghan Singer: ছিলেন বিখ্যাত গায়ক, তালিবানি-আমলে হলেন সবজি-বিক্রেতা