জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রবিবার উত্তর গাজায় ইজরাইলি বাহিনীর এক শীর্ষ কম্যান্ডার প্রয়াত হয়েছেন। কর্নেল পদমর্যাদার ওই ব্যক্তি হলেন ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাসের হাতে নিহত ইজরাইলের সর্বোচ্চ পদাধিকারী অফিসার।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ইজরাইলি প্রতিরক্ষা বাহিনী জানায়, ১৬২তম ডিভিশনের ৪০১তম 'আয়রন ট্র্যাকস'-এর কম্যান্ডার কর্নেল এহসান ড্যাক্সা রবিবার মারা গিয়েছেন। গত বছরের ডিসেম্বরে কর্নেল আইজ্যাক বেন বাশেত নিহত হওয়ার পর থেকে ড্যাক্সা হলেন ইজরাইলি বাহিনীর সর্বোচ্চ পদমর্যাদার কর্মকর্তা। উত্তর গাজার শুজাইয়া এলাকায় তিনি নিহত হন। ইজরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু ড্যাক্সাকে 'ইজরাইলের বীর' হিসেবে অভিহিত করেন। 


তিনি ড্যাক্সার স্ত্রী হুদা এবং তাঁর সন্তান ওমরি, রিফ ও ইয়াজমিনের প্রতি সমবেদনা প্রকাশ করেন। ইজরাইলের প্রতিরক্ষামন্ত্রী ইয়োভ গ্যালান্ট জানিয়েছেন, ড্যাক্সা গাজায় 'হামাসের বিরুদ্ধে যুদ্ধ' করছিলেন। তিনি বলেন, 'ইজরাইল আজ একজন সাহসী কম্যান্ডার, একজন সাহসী অফিসার এবং দেশের নিরাপত্তায় শক্তি ব্যয়কারী এক ব্যক্তিকে হারাল।'


আরও পড়ুন:Pyramid of Giza: পৃথিবীর সবথেকে উঁচু পিরামিডের চূড়ায় ঘুরছে কুকুর! অবাক পুরো বিশ্ব...


ড্যাক্সার হোমটাউন ডালিয়াত আল-কারমেলের মেয়র রফিক হালাবি এক্সে দ্রুজ সম্প্রদায়ের এই সদস্যের মৃত্যুতে শোক প্রকাশ করেন। নিহত ৪১ বছর বয়স্ক ড্যাক্সা দ্রুজ নগরী দালিয়াত আল-কারমেলের বাসিন্দা। গাজায় যুদ্ধ করতে গিয়ে ইজরাইলের এখনও পর্যন্ত ছয় কর্নেল নিহত হয়েছে। এদের মধ্যে চারজন নিহত হয়েছে গত বছরের ৭ অক্টোবর হামাসের হামলার সময়।


রবিবার সকালে হামাস জানায়, তাদের যোদ্ধারা ইজরাইলের একটি মারকাভা ট্যাংক, একটি নামার সাজোয়া যানে ক্ষেপণাস্ত্র দিয়ে আঘাত করে। কর্নেল ড্যাক্সা সম্ভবত ওই সময় ট্যাংকের বাইরে অবস্থান করছিলেন। ইজরাইল ড্যাক্সার নিহত হওয়ার বিস্তারিত বিবরণ দেয়নি।


 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)