নিজস্ব প্রতিবেদন: পাকিস্তানের সিন্ধু প্রদেশে ২ হিন্দু কিশোরীকে জোর করে ধর্মান্তরিত করার ঘটনায় রবিবার এক মৌলবিকে গ্রেফতার করেছে সেদেশের প্রশাসন। পাক সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুসারে, পাক পঞ্জাবের একটি আদালতে নিরাপত্তার আবেদন জানিয়েছেন ওই ২ কিশোরী। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 



ওই ২ কিশোরীকে জোর করে ইসলামে ধর্মান্তরিত করার পর যে মৌলবি বিয়ে দিয়েছিলেন তাঁকে সিন্ধু প্রদেশের খানপুর থেকে গ্রেফতার করেছে পুলিস। ১৩ বছরের রবিনা ও ১৫ বছরের রীনাকে হোলির দিন তাদের বাড়ি থেকে কয়েকজন যুবক অপহরণ করে বলে অভিযোগ। 


রবিবার এই ঘটনায় ইসলামাবাদে ভারতীয় রাষ্ট্রদূতের কাছে রিপোর্ট তলব করেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। এই নিয়ে পাকিস্তানের তথ্যমন্ত্রী ফুয়াদ চৌধুরীর সঙ্গে সুষমার এই নিয়ে বাকযুদ্ধও শুরু হয়ে যায়। 


বিদেশমন্ত্রক সূত্রের খবর, এই ঘটনার পর ভারত পাকিস্তানকে 'নোট ভারবাল' জারি করে সেদেশে সংখ্যালঘুদের নিরাপত্তা ও কল্যাণে তত্পর হবে পরামর্শ দেয়। 


আজই অভিযোগ শোনা হবে, নির্বাচন কমিশনের আশ্বাসে উঠল জগদ্দলে বিজেপির রেল অবরোধ


পাক সংবাদমাধ্যমের খবর অনুসারে, গত ২০ মার্চ সেদেশের সিন্ধু প্রদেশের দহরকি নগরের পাশে হাফিজ সলমন গ্রামের বাসিন্দা রবিনা ও রীনাকে অপহরণ করে কয়েকজন যুবক। তাদের জোর করে ইসলামে ধর্মান্তরিত করিয়ে বিয়ে করে তারা।