নিজস্ব প্রতিবেদন: ফের ভূমিকম্পে কেঁপে উঠল ফিজি। আতঙ্কে রাস্তায় নেমে আসেন সাধারণ মানুষ। ইউএস জিওলজিকাল সার্ভের রিপোর্ট অনুযায়ী, ফিজির এনদোই দ্বীপের এই ভূমিকম্পে কম্পনের তীব্রতা ছিল রিখটার স্কেলে ৫.৩ ম্যাগনিটিউড। ভূমিকম্পের উত্সস্থল ভূগর্ভের ৩৩ কিলোমিটার গভীরে বলে এই রিপোর্টে উল্লেখ করা হয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এর আগে গত ১৯ নভেম্বরেই ভূমিকম্প হয় ফিজিতে। রিখটার স্কেলে তার তীব্রতা ছিল ৬.৭। এক সপ্তাহের মধ্যে এই নিয়ে দ্বিতীয়বার ভূমিকম্পে কেঁপে উঠল ফিজি। তবে শুক্রবারের এই ভূমিকম্পে এখনও পর্যন্ত ফিজির এনদোই দ্বীপে কোনও ক্ষয়-ক্ষতির খবর পাওয়া যায়নি। তবে কম্পনের জেরে বেশ কিছু বাড়িতে ফাটল দেখা দিয়েছে বলে খবর পাওয়া গিয়েছে। এখনও পর্যন্ত সেখানে কোনও সুনামি সতর্কতা জারি করা হয়নি।


অন্যদিকে, বৃহস্পতিবার ভেনেজুয়েলাতেও মৃদু কম্পন অনুভূত হয়। সেখানে ভূমিকম্পে কম্পনের তীব্রতা ছিল রিখটার স্কেলে ৪.৭ ম্যাগনিটিউড। এর আগে ১৬ নভেম্বর সলোমন দ্বীপেও ভূমিকম্পের খবর পাওয়া গিয়েছে। ইউএস জিওলজিকাল সার্ভের রিপোর্ট অনুযায়ী, সেই ভূমিকম্পের উত্সস্থল ছিল সলোমন দ্বীপের কিরা কিরায়। রিখটার স্কেলে এই ভূমিকম্পের তীব্রতা ছিল ৬.৬ ম্যাগনিটিউড।