সংবাদ সংস্থা : নিউ ইয়র্কে ওয়ার্ল্ড ট্রেড সেন্টার মেমোরিয়াল সংলগ্ন এলাকায় হামলার ঘটনায় দায় স্বীকার করল ইসলামিক স্টেটস।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জানা যাচ্ছে, আইসিস-এর সাপ্তাহিক সংবাদপত্র আল-নাবায় ওই হামলার দায় স্বীকার করেছে সংশ্লিষ্ঠ জঙ্গি সংগঠন। পাশপাশি, ১ নভেম্বর সাইফুল্লো সাইপভ নামে যে ব্যক্তি ওয়ার্ল্ড ট্রেড সেন্টার মেমোরিয়াল সংলগ্ন এলাকায় ট্রাক নিয়ে হামলা চালিয়েছিল, সে একজন ‘আমাদের একজন যোদ্ধা’। আর সেই কারণেই একা নিউ ইয়র্কের জনবহুল এলাকায় হামলা চালিয়েছে সাইপভ। এমনই দাবি করা হয়েছে আল-নাবায়।


আরও পড়ুন : নিউ ইয়র্কে ফের জঙ্গি হামলা, ট্রাকের চাকায় পিষ্ট ৮ 


প্রসঙ্গত, গত ১ নভেম্বর নিউ ইয়র্কের ওয়ার্ল্ড ট্রেড সেন্টার মেমোরিয়ালের কাছে ব্যস্ত বাইক লেনে ঢুকে পড়ে একটি ট্রাক। হামলার সময়ই ট্রাকের চাকায় পিষ্ট হয়ে মৃত্যু হয় ৮ জনের। আহত হন বহু।


ঘটনার পর পরই বিষয়টিকে 'কাপুরুষোচিত হানা' বলে উল্লেখ করেন নিউ ইয়র্কের মেয়র। হামলার নিন্দায় সরব হন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও। নিউ ইয়র্ক হামলার পরদিন অর্থাত ২ নভেম্বর ডেনভারে একটি জনপ্রিয় বিপণীতে হামলা চালানো হয়। পর পর ২ দিন সন্ত্রাসের কালো ছায়া যেন গ্রাস করে মার্কিন মুলুকের ওই দুই অংশে। যা নিয়ে ইতিমধ্যেই তোলপাড় শুরু হয়েছে।