ওয়েব ডেস্ক: কিছুদিন আগেই তাঁর স্ত্রীয়ের নগ্ন ছবি ছেপে দিয়েছিল আমেরিকার এক ট্যাবলয়েড। এবার আর ছবি নয়। এবার আর তাঁর স্ত্রীও নন। এবার, স্বয়ং তিনি মানে ডোনাল্ড ট্রাম্পেরেই নগ্ন মূর্তি বসান হল আমেরিকার পাঁচ শহরের একেবারে প্রাণকেন্দ্রে। নিউ ইয়র্ক, লস অ্যাঞ্জেলেস, সিয়াটল, সান ফ্রানসিস্কো এবং ক্লিভল্যান্ডে মানুষও ভিড় জমালেন এই মার্কিন প্রেসিডেন্ট পদপ্রার্থীর নগ্ন মূর্তি দেখতে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মূর্তিটি দেখতে অবিকল ডোনাল্ড ট্রাম্পের মতোই। মূর্তির নিচে লেখা- "দ্য এম্পেরর হ্যাস নো বলস্"। ট্রাম্প বিরোধী একটি গোষ্ঠী- 'ইনডিক্লাইন' এই মূর্তিটি বসিয়েছে। 'ইনডিক্লাইন'-এর তরফে জানানো হয়েছে, "এই ভাষ্কর্যের মাধ্যমে আমরা এই দেশের সবচেয়ে কুখ্যাত ও ঠাট্টার পাত্র হয়ে ওঠা রাজনীতিকের প্রকৃত চরিত্রের বাস্তব ও আলঙ্কারির চেহারাটা তুলে ঘরতে চেয়েছি। ট্রাম্পের এদেশের প্রেসিডেন্ট হওয়ার যোগ্তা নেই।"


আরও পড়ুন- 'নগ্ন' শরীরে তুলির টানে সুইমওয়্যারের ১০০ বছরের 'ইতিহাস'


জানা গেছে যে ব্যাক্তি এই মূর্তিটির পরিকল্পনা করেছেন সেই ভাস্কর যশুয়া মনরো এককালে ট্রাম্পেরই অনুগামী ছিলেন। কিন্তু এক সাংবাদিককে শারীরিক প্রতিবন্ধকতা নিয়ে ট্রাম্প সম্প্রতি কটাক্ষ করায় ভাস্করের মোহ কেটে যায় এবং তিনি শিবির বদলে নেন।


তবে যেহেতু, নিউ ইয়র্ক প্রশাসনের অনুমতি ছাড়াই নিউ ইয়র্কে ওই মূর্তিটি বসানো হয়েছিল তাই প্রশাসনের তরফ থেকে মূর্তিটিকে তুলে দেওয়া হয়। কিন্তু সে যতই তুলে দেওয়া হোক ট্রাম্পকে নিয়ে বিতর্ক আর তামাশা যা হওয়ার ছিল তা তো হয়েই গেল।


আরও পড়ুন- রাস্তা দিয়ে নগ্ন হয়ে দৌড়! কেনও কেউ জানেন না...(ভাইরাল ভিডিও)