নিজস্ব প্রতিবেদন: প্রায় ২১ মাস পর স্ত্রী এবং মা-কে দেখতে পাবেন কুলভূষণ যাদব। মঙ্গলবার মা এবং স্ত্রীর ভিসা মঞ্জুর করল পাকিস্তানের হাই কমিশন। ১০ নভেম্বর কুলভূষণের স্ত্রী-কে দেখা করার অনুমতি দিয়েছিল পাকিস্তান। এরপর ভারতের বিদেশমন্ত্রকের তরফে অনুরোধ করা হয়, মানবতার খাতিরে কুলভূষণের মাকেও দেখা করার অনুমতি দেওয়া হোক। সেই আর্জিতেই সিলমোহর দিল পাকিস্তান। এই পদক্ষেপ ভারত-পাকিস্তানের কূটনৈতিক সম্পর্কে নতুন মোড় নিতে পারে বলে ইঙ্গিত কূটনৈতিক মহলে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- বড়দিনে মা নেই কাছে, খাবারের উপর চিতাভস্ম ছড়িয়েই ডিনার মহিলার!


পাকিস্তানের বিদেশমন্ত্রকের মুখপাত্র মহম্মদ ফইজল টুইট করে জানান, দিল্লিতে পাকিস্তান হাইকমিশন কমান্ডার যাদবের মা এবং স্ত্রীর ভিসা মঞ্জুর করল। এর আগে কুলভূষণের সঙ্গে পরিবারের সাক্ষাত্ করতে দেওয়ার জন্য একাধিকবার উদ্যোগী হয়েছে দিল্লি। এমনকী পাক প্রধানমন্ত্রীর উপদেষ্টা সর্তাজ আজিজকে ব্যক্তিগতভাবে চিঠি লিখে ভিসা মঞ্জুর করার আর্জি জানান বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। অবশেষে, কর্ণপাত করল পাকিস্তান।


আরও পড়ুন- মার্কিন যুক্তরাষ্ট্রের টাকোমায় বেলাইন ট্রেন, মৃত ৩, আহত ১০০


গুপ্তচরবৃত্তির অভিযোগে ৪৭ বছর বয়সী নৌসেনার অফিসার কূলভূষণ যাদবকে গ্রেফতার করে পাকিস্তান। সে দেশের আদালত তাঁর মৃত্যুদণ্ড ঘোষণা করে। তবে, আন্তর্জাতিক আদালতে দ্বারস্থ হয়ে কুলভূষণের মৃত্যুদণ্ড রদ করে ভারত। এখন আন্তর্জাতিক আদালতে বিচারাধীন রয়েছে কুলভূষণের মামলা। তবে, কুলভূষণ নিয়ে দুই দেশের মধ্যে সম্পর্ক যা তলানিতে ঠেকেছে, সেখানে পাকিস্তানের এই পদক্ষেপকে সুনজরেই দেখছে দিল্লির সাউথ ব্লক।