জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অবিশ্বাস্য,পেঁয়াজের দামের কারণেই নাকি মসনদ হারালেন দেশের প্রেসিডেন্ট। ঘটনাটি ঘটেছে দক্ষিণ কোরিয়ায়। সেখানে এবারের নির্বাচনে ডিপিকে’র সঙ্গে জোট বেধেছিল ছোট ছোট কয়েকটি বিরোধী দল। ভোটারদের ওপর মুদ্রাস্ফীতির প্রভাব নিয়ে তার তেমন মাথাব্যথা নেই, এমন অভিযোগে কয়েক সপ্তাহ ধরে সমালোচনার মুখে ছিলেন প্রেসিডেন্ট ইউন সুক ইওন। উদ্বেগ দূর করতে স্প্রিং ওনিয়ন-এর দাম এতটা রিজনেবল দেখে তিনি বিস্ময় প্রকাশ করেছিলেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Sergei Krikalev: মহাকাশে গিয়েছিলেন, পৃথিবীতে ফিরে দেখেন, তাঁর দেশটাই আর নেই, মানচিত্র থেকে উধাও!


ব্যস এরপরই তার মন্তব্যে ক্ষোভে ফেটে পড়েন নেটিজেনরা। তিনি বলেছিলেন, এক প্যাকেট বা এক আঁটি সবুজ পেঁয়াজের দাম ৮৭৫ ওন (দক্ষিণ কোরিয়ার মুদ্রা) হওয়াটা যুক্তিসঙ্গত। ৮৭৫ দক্ষিণ কোরিয়ান ওন বাংলাদেশি মুদ্রায় ৭১ টাকার মতো। সবুজ পেঁয়াজ নিয়ে বিক্ষোভে নামেন কৃষকরা। ডিপিকে'র নির্বাচনি সমাবেশেও পেঁয়াজকে প্রপস্ হিসাবে ব্যবহার করা হয়।


তবে, দক্ষিণ কোরিয়ার সংসদীয় নির্বাচনে প্রেসিডেন্ট ইওনের দল হেরে যাওয়ার পেছনে দ্রব্যমূল্য একটি মাত্র কারণ। তালিকাটা আরও দীর্ঘ। ইউন নাগরিকদের কাছে বরাবরই অপ্রিয় বলা চলে জনপ্রিয় নন। দক্ষিণ কোরিয়ার ইতিহাসে সবচেয়ে অল্প, ০.৭ শতাংশ ভোটের ব্যবধানে নির্বাচিত হওয়ার পর থেকে প্রতি জনসমর্থন ৩০ থেকে ৪০ শতাংশের মধ্যে ঘুরপাক খাচ্ছে।



আরও পড়ুন, Texas: ক্যান্সার নেই, তবুও চলেছে কেমোথেরাপি! ২ বছর পর ফাঁস আসল সত্য...


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)