Texas: ক্যান্সার নেই, তবুও চলেছে কেমোথেরাপি! ২ বছর পর ফাঁস আসল সত্য...

Lisa Monk: টেক্সাসের একজন ৩৯ বছর বয়সী মহিলা 'ইনটেনসিভ' কেমোথেরাপি দেওয়ার পর জানতে পেরেছেন যে তাঁর কখনই ক্যান্সার হয়নি।

Updated By: Apr 11, 2024, 01:22 PM IST
Texas: ক্যান্সার নেই, তবুও চলেছে কেমোথেরাপি! ২ বছর পর ফাঁস আসল সত্য...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: টেক্সাসের একজন ৩৯ বছর বয়সী মহিলা 'ইনটেনসিভ' কেমোথেরাপি দেওয়ার পর জানতে পেরেছেন যে তাঁর কখনই ক্যান্সার হয়নি।
এক সংবাদমাধ্যমের সূত্র অনুসারে, লিসা মঙ্ক দুই সন্তানের মা। প্রাথমিকভাবে পেটে ব্যথার জন্য ২০২২ সালে একটি হাসপাতালে গিয়েছিলেন। তিনি সন্দেহ করেছিলেন যে এই পেটে ব্যাথা কিডনিতে পাথরের সঙ্গে সম্পর্কিত ছিল।
পরীক্ষায় তাঁর দুটি কিডনিতে পাথর পাওয়া যায়, তবে তাঁর প্লীহা অর্থাৎ স্টমাকেও একটি ভর বা বাড়তি মাংস পাওয়া যায়। তারপরে গত বছরের জানুয়ারিতে ভর অপসারণের জন্য লিসার সফল অস্ত্রোপচার করা হয়েছিল।

আরও পড়ুন: Alibaba's Jack Ma: অজ্ঞাতবাস থেকে ফিরলেন 'আলিবাবা'! জীবনে অনেক ভুল করেছি এবার বাঁচতে চাই...
মঙ্ক দাবি করেছেন যে প্লীহা থেকে কাটা ওই অংশটি চতুর্থ ল্যাবে পাঠানোর আগে পরীক্ষা করার জন্য তিনটি ভিন্ন প্যাথলজি ল্যাবে পাঠানো হয়েছিল, যেখানে এটি একটি বিরল এবং টার্মিনাল ফর্মের ক্যান্সারের জন্য পরীক্ষায় ইতিবাচক ফল পেয়েছিল, যাকে ক্লিয়ার সেল অ্যাঞ্জিওসারকোমা বলা হয়।
“এটি প্লীহায় পাওয়া একটি রক্তনালীর ক্যান্সার ছিল। আমি সেই মুহুর্তে আমার পরিবারকে বলিনি যে এটি টার্মিনাল ছিল, বা আমার বেঁচে থাকার জন্য মাত্র ১৫ মাস ছিল, আমি কেবল তাঁদের বলেছিলাম যে এটি খারাপ কিন্তু আমি এটির সঙ্গে লড়াই করার চেষ্টা করে যাচ্ছি" একটি ভিডিওতে মঙ্ক বলেছেন।
লিসা মঙ্ক তারপর একটি 'ইনটেনসিভ' কেমোথেরাপি পদ্ধতি অনুসরণ করেন। তাঁকে একটি ক্যান্সার হাসপাতালে রেফার করা হয়েছিল এবং ২০২৩ সালের মার্চ মাসে তাঁর প্রথম রাউন্ড কেমো হয়েছিল।
তার সমস্ত চুল হারানোর পরে, তিনি বলেছিলেন যে তিনি দ্বিতীয় রাউন্ডের থেরাপি করেছিলেন যার ফলে তার বমি এবং সাদাটে ত্বক হয়ে গেছিল।
“এটি খুব অন্ধকার সময় ছিল। আমি বিদায়ের চিঠি লিখছিলাম নাতি-নাতনিদের জন্য যাদের সাথে আমার কখনই দেখা হবে না এবং যাদের বিয়েতে আমি কখনই উপস্থিত থাকতে পারব না", লিসা মঙ্ক বলেছিলেন।
কিন্তু চলতি বছরের এপ্রিলে একটি রুটিন অ্যাপয়েন্টমেন্টে, মঙ্ক দেখতে পান যে তাঁর ক্যান্সার হয়নি। প্যাথলজি রিপোর্ট এবং তাঁর ডাক্তারের ব্যাখ্যা ভুল ছিল।

আরও পড়ুন: Booker Prize 2024: বুকার শর্টলিস্ট! ১৪৯ বইয়ের পাহাড় থেকে বেছে নেওয়া হল সেরা উপন্যাস...
"আমি প্রথমে নার্স প্র্যাকটিশনারকে দেখিয়েছিলাম এবং সে আমাকে আমার লক্ষণগুলি সম্পর্কে জিজ্ঞাসা করেছিল", মঙ্ক জানিয়েছেন
“আমার ক্যান্সার হয়নি বলার পর, আমাকে কয়েকদিন অপেক্ষা করতে হয়েছিল এবং তারপর সব ডাক্তারের সঙ্গে আলোচনার পর নিশ্চিত হয়েছিল যে এটি ক্যান্সার নয়। শেষ পর্যন্ত তারা স্থির করেছিল যে আমার প্লীহা ফেটে যাচ্ছে যার কারণে এটিতে অতিরিক্ত মাংস দেখা যাচ্ছিল। এটা ছিল শুধু রক্তনালীর কার্যকলাপ এবং এতে কোন ক্যান্সার নেই।"

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.