নিজস্ব প্রতিবেদন : করোনা ভাইরাসের থাবা এবার ব্রিটেনের রাজ পরিবারেও। কোভিড-১৯-এ আক্রান্ত প্রিন্স চার্লস। বুধবার প্রিন্স অব ওয়েল্স প্রিন্স চার্লসের রক্তের নমুনা পরীক্ষার রিপোর্ট আসে। সেই রিপোর্টে জানানো হয় যে তিনি কোভিড-১৯ পজিটিভ। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

রাজ পরিবারের মুখপাত্রের বিবৃতি অনুযায়ী, প্রিন্স চার্লস করোনাভাইরাসের বিভিন্ন উপসর্গে ভুগলেও আপাতত আশঙ্কার কোনও কারণ নেই। বালমোরালে আইসোলেশনেই রাখা হবে তাঁকে। প্রিন্স চার্লসের ছাড়াও একইসঙ্গে ডাচেস অব কর্নওয়ালেরও রক্তের নমুনা পরীক্ষা করা হয়। তবে, তাঁর রক্তে করোনাভাইরাসের কোনও হদিশ মেলেনি বলে জানানো হয়েছে ক্লারেন্স হাউজের তরফ থেকে। আপাতত বালমোরালে আইসোলেশনে থাকছেন তিনিও। 


আরও পড়ুন- ওষুধ নয়, ২০ মিনিটে করোনা ধ্বংস করতে রোবট আবিষ্কার করেছে চিন!


তবে, ঠিক কার থেকে করোনাভাইরাস সংক্রমিত হলেন প্রিন্স চার্লস? রাজ পরিবারের তরফে জানানো হয়, কীভাবে প্রিন্স চার্লসের দেহে এই ভাইরাসের সংক্রমণ হল, তা বলা সম্ভব নয়। সেল্ফ আইসোলেশনে যাওয়া আগে বেশ কিছু সপ্তাহ নিয়মমাফিক স্বাভাবিক কাজকর্ম চালিয়েছিলেন তিনি। সেই সময়ে বহু মানুষের সঙ্গেই প্রতিদিন দেখা করেন তিনি। তাঁদেরই কারও থেকে সংক্রমণ ঘটেছে বলে অনুমান বিশেষজ্ঞদের। 


এমনকি করোনা-সাবধানতায় প্রিন্স চার্লসকে করমর্দনের বদলে হাতজোড় করে অভ্যর্থনা করতে দেখা গিয়েছিল। গত কয়েক সপ্তাহ ধরে তিনি বালমোরালে সেল্ফ আইসোলেশনে থেকেই কাজকর্ম সারছিলেন। তাই তার আগেই তিনি সংক্রমিত হয়েছিলেন বলে মনে করা হচ্ছে।